দীপিকাকে বিরাটের ‘না’

বলিউড অভিনেত্রী দীপিকা পাডুকোনেকে সরাসরি ‘না’ বলে দিলেন ক্রিকেটার বিরাট কোহলি! এই ‘না’ এর জেরে ১১ কোটি টাকা ক্ষতি হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি)। সব মিলিয়ে আইপিএল শুরুর আগেই বিতর্কে জড়িয়েছে এই কোটি টাকার টুর্নামেন্ট।

টাইমস নাও এক প্রতিবেদনে জানায়, ‘গো আইবিবো’ নামে একটি ভ্রমণ সংস্থা আরসিবি-র সঙ্গে বিজ্ঞাপনী গাঁটছড়া বাঁধতে চেয়েছিলো। দীপিকা পাডুকোন সেই সংস্থার ব্র্যান্ড অ্যাম্বাসাডর। ‘গো আইবিবো’-র সেই বিজ্ঞাপনী শুটিং করতে নারাজ বিরাট।

কারণ হিসেবে প্রতিবেদনে বলা হয়, দীপিকার সঙ্গে জুটি বেঁধে শুটিংয়ে রাজি নন বিরাট। যার ফলে স্পন্সরশিপ বাবদ প্রায় ১১ কোটি টাকা হারাতে হচ্ছে আরসিবিকে। তবে কি দীপিকার সঙ্গে বিরাটের দ্বন্দ্ব? না, তেমন কিছুই নয়।

ভারতীয় গণমাধ্যমের দাবি, বিরাটের সঙ্গে আরসিবি-র কন্ট্র্যাক্টেই নাকি অন্যতম শর্ত ছিল তিনি কোনো হিরোইনের সঙ্গে স্ক্রিন শেয়ার করতে পারবেন না। এতেই হয়েছে সমস্যা। আরসিবির তরফে রিপ্লাই না পেয়ে পিছিয়ে গেছে ভ্রমণ সংস্থাটিও।

বর্তমানে, বিরাট মাঠের একচ্ছত্র সম্রাট। বাইশ গজে বিরাটের রুদ্রমূর্তিকে ভয় পায় না, এমন বোলার বিশ্বে বিরল। মাঠের বাইরে ‘ব্র্যান্ড’ বিরাট ক্রীড়াজগতের অন্যতম বড় ঘটনা।

অন্যদিকে, দীপিকাও কম যান না। রঙিন পর্দায় বাজিমাত করছেন একের পর এক ছবিতে। দুই জগতের দুই তারকার জুটি বাঁধতে না পারার ঘটনায় ক্ষতি হল আরসিবির।

এস/