দুই কোটিতে বাটলার কুমিল্লায়

প্রথমবারের মতো বিপিএল এ অংশ নিতে যাচ্ছেন ইংল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান। বিপিএলের পঞ্চম আসরকে সামনে রেখে অভিজ্ঞ ইংলিশ এই ক্রিকেটারকে দলে টেনেছে প্রতিযোগিতার সাবেক চ্যাম্পিয়ন দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

আসন্ন বিপিএলে পুরো মৌসুমের জন্য বাটলারকে দলে ভিড়ানো হয়েছে বলে ফ্যাঞ্চাইজিটির পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে। দক্ষিণ আফ্রিকার গ্লোবাল টি-টোয়েন্টি লিগের জন্য চুক্তিবদ্ধ হওয়ার পর মত পাল্টে বিপিএল খেলতে রাজি হয়েছেন বাটলার। এর পেছনে রয়েছে কি কারণ?

এই প্রশ্নের উত্তর মিললো শুক্রবার প্রকাশিত হওয়া দ্যা গার্ডিয়ানের এক প্রতিবেদনে। প্রতিবেদন থেকে যা জানা আর্থিক কারণেই মূলত দক্ষিণ আফ্রিকায় না খেলে বিপিএলে অংশ নেওয়ার বিষয়টি বেছে নিয়েছেন ২৬ বছর বয়সী এই ক্রিকেটার।

দ্যা গার্ডিয়ানের প্রতিবেদনে স্পষ্ট উল্লেখ করা হয় বেশি অর্থ পাওয়ার কারণেই শেষ মুহুর্তে বিপিএলে খেলতে মনস্থির করেন তিনি। প্রকাশিত প্রতিবেদনে জানানো হয় কুমিল্লার সাথে বাটলারের চুক্তি হয়েছে দুই লক্ষ পাউন্ড। বাংলাদেশের টাকায় যার মান দাঁড়ায় প্রায় দুই কোটি ১০ লাখ টাকা।

প্রতিবেদনে আরো জানানো হয়, বাংলাদেশ সফরে সিরিজ জয়ের পেছনে অসামান্য ভূমিকা পালনের মাধ্যমে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের নজরে আসেন ১৮৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা অর্জন করা ইংলিশ এই ক্রিকেটার।

সমৃদ্ধ টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২৮.৭৭ গড়ে ৩৭১২ রান করেছেন বাটলার। ১৪৭.৫৩ গড়ে ক্রিকেটের ছোট্ট ফরম্যাটে এই রান করতে তার নামের পাশে রয়েছে ২১টি অর্ধশতকের ইনিংস।

আজকের বাজার: সালি / ১১ আগস্ট ২০১৭