দুই তরুণী ধর্ষণ:আসামিদের জবানবন্দিতে গুরুত্বপূর্ণ তথ্য

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) যুগ্ম কমিশনার আব্দুল বাতেন বলেছেন, বনানী ধর্ষণের মামলার আসামিদের জিজ্ঞাসাবাদ চলছে। তারা অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। আশা করছি আদালতেও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেবেন। বুধবার ১৭ মে রাজধানীর মিন্টু রোডে ডিএমপি’র মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় পুলিশ কর্মকর্তা বাতেন তিনি বলেন, এ মামলার ৪ জন আসামি গ্রেফতার হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ চলছে। মামলার দ্বিতীয় আসামি নাইম আশরাফ এখনো পলাতক রয়েছে। তাকে গ্রেফতারে আমাদের তৎপরতা অব্যাহত আছে। আশা করছি খুব শীগ্রই তাকেও গ্রেফতার করা হবে।

এর আগে গত ২৮ মার্চ বন্ধুর সঙ্গে জন্মদিনের অনুষ্ঠানে গিয়ে বনানীর ‘দ্য রেইনট্রি’ হোটেলে ধর্ষণের শিকার হন দুই বিশ্ববিদ্যালয় পড়ুয়া তরুণী। ওই ঘটনায় গত ৬ মে রাজধানীর বনানী থানায় অভিযুক্ত সাফাত আহমেদ, নাঈম আশরাফ ও সাদমান সাকিফসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন তারা। এরপর সাফাত আহমেদ ও সাদমান সাকিফকে ১১ মে বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে সিলেট থেকে গ্রেফতার করা হয়। ওই রাতেই তাদেরকে ঢাকায় নিয়ে আসা হয়। আর ১২ মে শুক্রবার সাফাত আহমেদের ছয় ও সাদমান সাকিফকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকা মুখ্য মহানগর হাকিমের আদালত।

এর পর ১৫ মে মামলার প্রধান আসামি সাফাত আহমেদের গাড়িচালক বিল্লাল ও দেহরক্ষী রহমত আলী ওরফে আবুল কালাম আজাদকে পৃথক অভিযানে গ্রেফতার করে র‌্যাব ও ডিবি পুলিশ।

আজকের বাজার:এলকে/এলকে/১৭ মে ২০১৭