দুই শিক্ষার্থীর মৃত্যুতে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি হবে : স্বরাষ্ট্রমন্ত্রী

রাজধানীর বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই কলেজ শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে বলে জানিয়েছেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মঙ্গলবার (৩১ জুলাই) মহাখালীতে নিহত দিয়ার পরিবারকে দেখতে তার বাসায় গিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা জানান। এ সময় মন্ত্রী নিহত দিয়ার শোকসন্তপ্ত পরিবারকে সমবেদনা জানান।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জড়িত বাস চালক ও হেলপারসহ ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে তদন্ত অনুযায়ী আইনগত ব্যবস্থা নেওয়া হবে। জড়িত প্রত্যেকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হবে।

তিনি আরো বলেন, ‘অদক্ষ ড্রাইভার হোক, গাড়িটি আমরা চেক করছি এবং এর লাইসেন্স আছে কিনা- সব কিছু আমরা দেখবো। কারণ এখানে প্রশ্ন আসছে, এরা শুধু অদক্ষ নয়, এরা লাইসেন্স বিহীনভাবেও চালাচ্ছে। এগুলো আমরা খতিয়ে দেখবো।’

দুই বাসের প্রতিযোগিতায় রোববার কুর্মিটোলায় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী। পরে দুই বাসের চালক ও হেলপারকে গ্রেফতার করেছে পুলিশ। শিক্ষার্থীদের দাবি ঘাতক চালকের মৃত্যুদণ্ড ও নিরাপদ সড়ক।

চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই মারা যাওয়া দুই শিক্ষার্থী হলেন- শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিম ও বিজ্ঞান বিভাগের দ্বাদশ শ্রেণির ছাত্র আব্দুল করিম রাজিব।

আজকের বাজার/এমএইচ