দুর্ঘটনায় আহতদের চিকিৎসা সহায়তা দেবে ইউএস-বাংলা

নেপালের বিমান দুর্ঘটনায় আহতদের চিকিৎসায় সহায়তা করবে ইউএস-বাংলা। একইসাথে নিহতদের নিজ উদ্যোগে দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করবে সংস্থাটি। মঙ্গলবার রাজধানীর বারিধারায় ইউএস বাংলার করপোরেট কার্যালয়ে সাংবাদিকদের এ কথা জানান প্রতিষ্ঠানটির জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক কামরুল ইসলাম।

কামরুল ইসলাম বলেন, ‘আমরা আসলেই সমব্যথী। আমাদের একটা টিম ইতিমধ্যে কাঠমান্ডুতে পৌঁছে গেছে। আমাদের সংস্থার সিনিয়রদের সিদ্ধান্ত ছিল সমস্ত ডেডবডি এবং যারা আহত হয়েছে, তাদেরকে দ্রুত নিয়ে আসবে। তাদের চিকিৎসার খবরও নেয়া হচ্ছে। আমাদের ঘোষণা হলো ইউএস বাংলার খরচে সবার চিকিৎসা করা হবে।’

কামরুল বলেন, একটা এক্সিডেন্ট যে কোনো সময়, যে কোনো কারণে হতে পারে। এ জন্য একটি প্রতিষ্ঠান ধ্বংস হতে পারে না। এ বিষয়ে আমরা আপনাদের (গণমাধ্যমের) সহযোগিতা চাই।’

এদিকে বিমান দুর্ঘটনায় আহতদের বর্তমানে নেপালের পাঁচটি হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্ঘটনার দিন সোমবার সিঙ্গাপুর থেকে শোক প্রকাশ করেন। তিনি আহতদের দেশে ফিরিয়ে এনে চিকিৎসা করানোর ঘোষণাও দেন।

তবে ইউএস-বাংলা কর্তৃপক্ষ বলছে, তাদের খরচেই আহতদের চিকিৎসা করানো হবে। প্রত্যেকটা এয়ারক্রাফটের ইন্সুরেন্স কাভারেজ থাকে। নিশ্চয় এই ফ্লাইটের সব যাত্রীর ইন্সুরেন্স করা ছিল। সে অনুপাতেই ম্যানেজমেন্ট সব ব্যবস্থা করবে।

এমআর/