দেশের চিকিৎসা সেবা ঢেলে সাজাতে সবার সহযোগীতা চেয়েছেন স্বাস্থ্যমন্ত্রী

দেশের চিকিৎসা সেবাকে ঢেলে সাজাতে সবার সহযোগীতা চেয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা. সামন্ত লাল সেন।
আজ বৃহস্পতিবার শেখ হাসিনা বার্ন এন্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে আয়োজিত সংবার্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী নির্বাচিত হওয়ায় প্রতিষ্ঠানটি সামন্ত লাল সেনকে সংবর্ধনা প্রদান করে।
সামন্ত লাল সেন বলেন, ‘আমি সারাজীবন মানুষের সেবা করে গেছি। এই মন্ত্রীত্ব থেকে আমার একটিই চাওয়া, আমি যেন দেশের সাধারণ মানুষের জন্য কাজ করে যেতে পারি।’

তিনি বলেন, শুরুতেই ঢাকাসহ দেশের তৃণমূলের হাসপাতালগুলো সরেজমিন পরিদর্শন করতে চাই। এরপর চিকিৎসা সেবাকে ঢেলে সাজাতে কাজ শুরু করবো। তবে, আমাকে কাজ শুরু করতে একটু সময় দিতে হবে। আমি কথা দিচ্ছি, সবাই আমাকে সহযোগিতা করলে আমি পারবো।
সভায় বিশেষ অতিথি হিসেবে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম বলেন, আমরা প্রত্যেকেই আমাদের নিজ নিজ অবস্থান থেকে মন্ত্রী মহোদয়কে সহযোগিতা করতে চাই। মন্ত্রী মহোদয় উদার মনের পরিশ্রমী মানুষ; দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে নতুন রূপে সাজাতে আমরা এক যোগে কাজ করবো।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান বলেন, সামন্ত লাল সেন কেবল একজন চিকিৎসক বা মন্ত্রী নন। তিনি একজন জীবন্ত আইকন আমাদের। তিনি যেভাবে অসহায়, দগ্ধ পোড়া রোগীদের কথা ভেবে মানবিক চিকিৎসা দেন, সেভাবেই স্বাস্থ্য মন্ত্রণালয়কে ঢেলে সাজাবেন এবং সেবার মান উন্নত করতে আমাদেরকে সঠিক গাইডলাইন ও নির্দেশনা দিবেন এটিই আমরা প্রত্যাশা করছি।

ইন্সটিটিউটের পরিচালক রেহেনা আওয়ালের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব আজিজুর রহমান, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এবিএম খুরশীদ আলম, বিএসএমএমইউ এর ভিসি শারফুদ্দিন আহমেদ, স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক অধ্যাপক টিটু মিয়া প্রমুখ বক্তব্য রাখেন। (বাসস)