দোহারে প্রথম করোনা রোগী শনাক্ত, ২৫ পরিবার কোয়ারেন্টাইনে

ঢাকার দোহার উপজেলায় প্রথম এক ব্যক্তির শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এলাকার ২৫টি পরিবারকে কোয়ারেন্টাইনে দিয়েছে স্থানীয় প্রশাসন।

মঙ্গলবার সকালে দোহার উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করে জানান, করোনা উপসর্গ থাকায় সোমবার দোহারের কয়েকজনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য আইইডিসিআর-এ পাঠানো হয়। সোমবার রাত ১২টার দিকে পাওয়া প্রতিবেদনে এক ব্যক্তির শরীরে কোভিড-১৯ পজেটিভ বলে জানা যায়।

তিনি জানান, আইইডিসিআর’এর টিম দোহারে এসে আক্রান্ত ওই ব্যক্তির চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেবেন। আক্রান্ত ওই ব্যক্তি এর মধ্যে যার যার সংস্পর্শে গিয়েছেন সেগুলো তদন্ত করে এবং তাদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিতসহ প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে।

লকডাউনের বিষয়ে দোহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাজ্জাদ হোসেন জানান, দোহারবাসীর নিরাপত্তার স্বার্থে জেলা পুলিশ সুপারের সাথে কথা বলে তাৎক্ষণিকভাবে আক্রান্ত ব্যক্তির পরিবারসহ আশপাশের অন্তত ২৫টি পরিবার সম্পূর্ণ অবরুদ্ধ করে দেয়া হয়েছে। মসজিদের মাইকে ঘোষণা দিয়ে ওই এলাকা লকডাউন করা হয়। আক্রান্ত ব্যক্তির গতিবিধি পর্যবেক্ষণ করে তার শ্বশুর বাড়ির সাথে যাতায়াত থাকায় সেই বাড়িটিও অবরুদ্ধ করা হয়েছে।

মঙ্গলবার থেকে অন্য জেলা ও উপজেলা থেকে দোহারে প্রবেশ বন্ধে আরও কঠোর অবস্থানে থাকবে পুলিশ, বলেন ওসি।