ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ আর নেই

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শেখ মো. আব্দুল্লাহ মারা গেছেন।

শনিবার রাত ১১টা ৪৫ মিনিটে হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) তার মৃত্যু হয়।

ধর্ম প্রতিমন্ত্রীর একান্ত সচিব (পিএস) খন্দকার ইয়াসীর আরেফিন ইউএনবিকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ‘উনার ডায়বেটিসসহ বিভিন্ন রোগ ছিল।’

প্রতিমন্ত্রীর সহকারী একান্ত সচিব (এপিএস)নাজমুল হক সৈকত জানান, শনিবার রাতে বাসায় অসুস্থ হয়ে পড়লে শেখ মোহাম্মদ আব্দুল্লাহকে রাত সাড়ে ১০টার দিকে সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে আইসিইউতে ভর্তি করা হয়। পরে ১১টা ৪৫ মিনিটে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নুরুল ইসলাম জানান, ‘ধর্ম প্রতিমন্ত্রী এডভোকেট শেখ মোহাম্মদ আব্দুল্লাহ রাতে বাসায় বুকে ব্যাথা নিয়ে সিএমএইচে ভর্তি করা হয়। তিনি হার্ট অ্যাটাকে মারা গেছেন।’

কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতা শেখ মো. আবদুল্লাহ টেকনোক্র্যাট কোটায় ধর্ম প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছিলেন।

শেখ মো. আব্দুল্লাহ ১৯৪৫ সালের ৮ সেপ্টেম্বর গোপালগঞ্জ জেলায় কেকানিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতা মরহুম শেখ মো. মতিউর রহমান এবং মাতা মরহুমা মোসাম্মৎ রাবেয়া খাতুন। চার ভাই ও তিন বোনের মধ্যে তিনি দ্বিতীয় ছিলেন।

এদিকে, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহর মৃত্যুতে অর্থমন্ত্রী, আইনমন্ত্রী, স্বরাস্ট্রমন্ত্রী, পরিকল্পনা মন্ত্রী, শিক্ষামন্ত্রী, তথ্যমন্ত্রী, খাদ্যমন্ত্রী, গণপুর্ত প্রতিমন্ত্রী, স্থানীয় সরকার মন্ত্রী, ভুমিমন্ত্রী, জনপ্রশাসন প্রতিমন্ত্রী, কৃষিমন্ত্রী, বাণিজ্যমন্ত্রী, শিল্পমন্ত্রী ও প্রতিমন্ত্রী, পানি প্রতিমন্ত্রী ও উপ মন্ত্রী, মৎস্য ও প্রানী সম্পদ মন্ত্রী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী, পরিবেশ মন্ত্রী, বিমান প্রতিমন্ত্রী, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী, পাট ও বস্ত্র মন্ত্রী, সাংস্কৃতিক প্রতিমন্ত্রী গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন।