নটর ডেম কলেজে একাদশ শ্রেণিতে ভর্তি শুরু

একাদশ শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেছে নটর ডেম কলেজ। আজ মঙ্গলবার থেকে কলেজটিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। এ লক্ষে সোমবার থেকে ভর্তি ফরম বিতরণ শুরু হয়েছে।

কলেজের নির্ধারিত কক্ষে ভর্তি ফরম বিতরণ করা হয়। ভর্তি ফরম সংগ্রহের জন্য প্রত্যেক শিক্ষার্থীকে কলেজে ভর্তি আবেদনের প্রবেশপত্র সঙ্গে আনতে বলা হয়েছে। বিজ্ঞান (বাংলা মাধ্যম ও ইংরেজি ভার্সন), মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের প্রার্থীদের ৫ ও ৬ জুন ভর্তি নওয়া হবে।

ভর্তির ক্ষেত্রে বলা হয়েছে, প্রার্থীদের ১ কপি পাসপোর্ট সাইজের ছবি, এসএসসি পরীক্ষার ট্রান্সক্রিপ্টের ইন্টারনেট প্রিন্ট আউট কপি ও মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারীদের মধ্য থেকে মনোনীতদের শনাক্তকরণের জন্য মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় হতে প্রদত্ত সাময়িক সনদপত্রের মূল কপি ও প্রয়োজনীয় সার্টিফিকেটের ফটোকপি আবেদনের সঙ্গে জমা দিতে হবে।

নটর ডেম কলেজের অধ্যক্ষ ফাদার হেমন্ত পিয়াস রোজারিও বলেন, আমরা একাদশ শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেছি। আগামী ৫ ও ৬ জুন ভর্তি কার্যক্রম চলবে। প্রথমে মেধা তালিকায় যোগ্য প্রার্থীদের ভর্তি নওয়া হবে। এরপর কোটা ও অপেক্ষমাণ তালিকা থেকে ভর্তি নেয়ার সিদ্ধান্ত হয়েছে। সব তথ্য নোটিশ বোর্ডে ঝুলিয়ে দেয়া রয়েছে বলেও তিনি জানান।

রাসেল/