নতুনমন্ত্রীর বক্তব্য রাজনীতিকদের অপমানিত করেছে-গণদল

আইসিইউতে থাকা প্রশাসনিক ব্যবস্থাকে মন্ত্রী পরিষদের রদ-বদল দিয়ে উদ্ধার করা সম্ভব নয় বলে মন্তব্য করেছেন গণদলের চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী। তিনি বলেন,প্রায় কোমায় চলে যাওয়া বিভিন্ন বিভাগ-অধিদপ্তরের প্রাণ ফিরিয়ে আনার চেষ্টায় সরকার মোস্তফা জব্বারের মতো ব্যক্তিদের খুঁজে বের করছেন,রাজনৈতিক ব্যক্তিত্বদের বাধ দিয়ে। তিনি বলেন,এতে করে মুক্তি পাবার উপায় নেই। বরং নবনিযুক্ত মন্ত্রীর বক্তব্য প্রমাণ করে সরকার নিজেই কান্সার আক্রান্ত হয়ে অন্ধকারগতিতে চলে গেছে।

বৃহস্পতিবার ৪ জানুয়ারী ঢাকা মহানগর দক্ষিণ গণদলের তিন থানার মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মাওলা চৌধুরী বলেন, শুধুকি তাই মন্ত্রী বক্তব্য রাজনৈতিক নেতাদের অপমানিত করার শামিল। মাওলা চৌধুরী বলেন,এক বার অন্ধকারগতিতে গেলে,তাকে সেখান থেকে টেনে উঠানো সহজ নয়। তিনি সরকারকে সর্তক করে বলেন,অন্ধকারগলিতে হারালে পরিনতি কেমন হয়,আপনাদের নিশ্চয় জানা আছে। তাই নব্য আওয়ামীলীগারদের ষড়যন্ত্র থেকে বের হয়ে আসুন। এরা সরকারকে গোরস্থানের পথে নিয়ে যাবে। প্রধান অতিথির বক্তব্যে বঙ্গবন্ধুর কন্যার প্রতি আহ্বান জানিয়ে গণদলের চেয়ারম্যান বলেন, দ্রুত নিরপেক্ষ নির্বাচনের জন্য সব দলের কাছে গ্রহণযোগ্য অন্তবর্তীকালীন সরকার ব্যবস্থা ঠিক করুন। ৭১ এর পরাজিত শক্তির হাতে চলে যাওয়া প্রশাসনিক ব্যবস্থা কঠোর হাতে দমন করুন।

দলের মহাসচিব আবু সৈয়দ বলেন,গণমানুষের কার্যকর গণতন্ত্র সর্বস্তরে শতভাগ প্রয়োগের লক্ষ্যে গণদল আত্মপ্রকাশ করেছে। তিনি বলেন,সুস্থধারার পরিচ্ছন্ন রাজনীতি ও সত্যের প্রতি অবিচল নিষ্ঠার প্রত্যয় দীর্ঘদিন যারা এক মঞ্চে সমবেত হবার চিন্তা ও আকাংঙ্খা নিয়ে এ দল,ওদল ঘুরেছেন,অথচ খুঁজে পাননি সঠিক দিক-নির্দেশনা,তাদের এক প্লার্টফমে আনবে গণদল। সকল জেলা, উপজেলা ও মহানগর থানায় কমিটি গঠনের কাজ শুরু হয়েছে উল্লেখ করে গণদল মহাসচিব বলেন, অল্প সময়ের মধ্যে দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করে নির্বাচনের প্রস্তুুতি গ্রহণ করতে হব। তাই দলের নেতাকর্মীদের দেশব্যাপি গণসংযোগের মাধ্যমে ঘরে ঘরে দলের শক্ত জনসমর্থন গড়ে তুলবার নির্দেশ দেন গণদল মহাসচিব আবু সৈয়দ।

পল্টনে গণদলের কেন্দীঁয় মতিঝিল,পল্টন ও রমনা থানার সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত মবিনিময় সভায় বক্তব্য রাখেন দলের যুগ্ম-মহাসচিব নুরুল কাদের চৌধুরী, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম, মহিলা সম্পাদিকা তাইফুন নাহার রোজী, সারমিন আক্তার, বাবুল আহমেদ, আব্দুর রহমান, আব্দুল হক ও আনিসুল হকসহ আরো অনেকে।

আজকের বাজার:এলকে/ ০৪ জানুয়ারি ২০১৮