নতুন পার্টি গান ‘তারিফাঁ’

মুক্তি পেয়েছে ‘বীরে দি ওয়োডিং’ ছবির নতুন পার্টি গান ‘তারিফাঁ’। গানটি বলিউডের সাম্প্রতিকতম চার্টব্লাস্টারে জায়গা করে নিয়েছে। সোনম, কারিনা, স্বরা এই গানে সম্পূর্ণ নতুন রূপে হাজির হয়েছে। বাদশার গাওয়া ‘তারিফাঁ’র প্রশংসায় পুরো বলিউড।

টাইমস নাও এক প্রতিবেদনে জানায়, পাঞ্জাবী পপ গানের স্টাইলে গাওয়া হয়েছে ‘বীর দি ওয়েডিং’ ছবির গানটি। গানে দেখা যায় চেনা ভঙ্গিতে এক পুরুষ নারীদের রূপের প্রশংসা করে যাচ্ছে। তবে গানের মাধ্যমে দেওয়া হয়েছে একটি সুক্ষ্ম বার্তা। যেখানে একজন নারীর প্রসংশার পাশাপাশি, দেখানো হয়েছে নারীদের একটি অন্য রূপ।

যেখানে নারীতান্ত্রিক সমাজভাবনার একটি তত্ত্ব তুলে ধরা হয়েছে গানের ভিডিও-তে। নিজেদের পুরুষ বন্ধুদের সঙ্গে ওই নারীরা এখানে সেই কীর্তিকাণ্ড ঘটনাচ্ছেন, যা রাস্তাঘাটে করে থাকেন বহু পুরুষ।

ভিডিও-তে দেখা যায় সোনাম কারিনাদের গ্যাং একটি অন্য ভূমিকায় উঠে আসছেন। সচারাচর পুরুষদের যে ভূমিকায় দেখতে অভ্যস্ত সেই সমাজ, সেই ভূমিকা পালন করছেন নারীরা। তবে তার জন্য নিজের নারীসুলভ চিন্তাভাবনাকে জলাঞ্জলি দিয়ে দেনননি তারা। গানটি পরিচালনা করেছেন কোরান মেহতা। কোরিওগ্রাফি করেছেন ফারহা খান।

এস/