‘নতুন ভ্যাট আইনের মূলনীতি ও উপকারিতা’ বিষয়ে আইসিএমএবি’র আলোচনা

“নতুন ভ্যাট আইনের মূলনীতি ও উপকারিতা” বিষয়ে ইন্সটিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) গত বৃহস্পতিবার (১৬ মে ২০১৯) এক আলোচনার আয়োজন করে।

অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্র্ডের কাষ্টম কমিশনার ও ভ্যাট অনলাইনের প্রজেক্ট পরিচালক সৈয়দ মুশফিকুর রহমান ।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট জনাব এম. আবুল কালাম মজুমদার এফসিএমএ এর সভাপতিতেআইসিএমএবি’র সচিব মোঃ আবদুর রহমান খান এফসিএমএ স্বাগত বক্তব্য দেন এবং এবং আইসিএমএবি’র সেমিনার এন্ড কনফারেন্স কমিটির ভাইস চেয়ারম্যান জনাব মো: কাউসার আলম এফসিএমএ ধন্যবাদ জ্ঞাপন প্রদান করেন।

আইসিএমএবি’র প্রেসিডেন্ট জনাব আবুল কালাম মজুমদার বলেন, এনবিআর আগামী অর্থবছর থেকে ভ্যাট (ভ্যালু অ্যাডেড ট্যাক্স) বা মূসক (মূল্য সংযোজন কর) আইন ২০১২ বাস্তবায়ন করবে। ভ্যাট আইনের যেসব ধারা রয়েছে সেব ধারা নিয়ে সম্যক জ্ঞানলাভের জন্য এই অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মূলত: নতুন ভ্যাট আইনের যে সব ক্ষেত্রে পরিবর্তন এসেছে সে সব বিষয় নিয়েই বিস্তারিত আলোচনা হয়, যাতে সিএমএ (কস্ট এন্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস) পেশাবীদগন বাস্তব ক্ষেত্রে তাঁদের জ্ঞান হালনাগাদ করতে পারেন এবং কর্মক্ষেত্রে দক্ষতা ও সততার সাথে পেশাদারী দায়িত্ব পালন করতে পারেন।

অনুষ্ঠানে বিপুল সংখ্যক পেশাদার সিএমএ উপস্থিত থেকে প্রশ্নোত্তর পর্বে অংশ গ্রহন করে অনুষ্ঠানকে প্রানবন্ত করে তোলেন।