নারায়ণগঞ্জে ৫ দিনব্যাপী বহুমুখী পাটপণ্য মেলা শুরু

দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা উদ্যোক্তাদের উৎপাদিত বিভিন্ন ডিজাইনের পাটপণ্য প্রদর্শন ও বিক্রয়ের জন্য নারায়গঞ্জে আজ থেকে শুরু হয়েছে ৫ দিনব্যাপী পাট ও পাটজাত পণ্য মেলা।
নারায়নগঞ্জের টাউন হল চত্ত্বরে পাট অধিদপ্তরের উদ্যোগে ৫ দিনব্যাপী বহুমুখী পাট ও পাটজাত পণ্য মেলা-২০২৩ উদ্বোধন করেন পাট অধিদপ্তরের মহাপরিচালক ড. সেলিনা আক্তার ।

পাঁচদিনের এই প্রদর্শনী শেষ হবে আগামী ৭ অক্টোবর। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। এবার মেলায় ২৫টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।
তারা বহুমুখী পাটপণ্যের পসরা সাজিয়েছেন। বহুমুখী পাটপণ্যের উদ্যোক্তাগণ ২৮২ প্রকার দৃষ্টিনন্দন পাটপণ্য উৎপাদন করছেন। প্রদর্শনীতে পাটের প্রায় সব ধরণের পণ্য রয়েছে।

বারের মেলায় পাট দিয়ে তৈরি অফিস আইটেম, বিভিন্ন প্রকার ব্যাগ, গৃহসজ্জা পণ্য, গৃহস্থালি পণ্য, নার্সারি আইটেম, পরিধেয় বস্ত্র, হাতের তৈরি কাগজের পণ্যসহ বিভিন্ন ধরনের সামগ্রী প্রদর্শিত হবে।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পাট অধিদপ্তরের অতিরিক্ত সচিব দীপক কুমার সরকার, পাট অধিদপ্তরের পরিচালক এসএম মাহফুজুল হক, জেডিপিসি’র নির্বাহী পরিচালক গোপাল চন্দ্র দাশ (যুগ্মসচিব), যুগ্মসচিব (পরিচালক) সত্যকাম সেন ও নারায়নগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকসহ অন্যরা।

পাট অধিদপ্তরের মহাপরিচালক বলেন, পরিবেশবান্ধব পাটজাত পণ্যগুলোকে আরো জনপ্রিয় করা ও  প্রচারের জন্য এ ধরণের মেলা দেশের সকল জেলায় নিয়মিত আয়োজনের উদ্যোগ নেয়া হয়েছে। (বাসস)