নিরাপদ দুগ্ধজাত পণ্য উৎপাদন বিবিধ কৌশল এবং বাজারজাত করণ বিষয়ক প্রশিক্ষন

২০২২ রোজ মঙ্গলবার,পল্লী- কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ) এর অর্থায়নে রিসোর্স ইন্টিগ্রেশন সেন্টার (রিক) কর্তৃক বাস্তবায়নাধীন সাসটেইনেবল এন্টার প্রজেক্ট (এসইপি)

এর উপ-প্রকল্প “উত্তম পদ্ধতি অনুসরনের মাধ্যমে নিরাপদ দুগ্ধজাত পণ্য উৎপাদন ত্বরানীতকরণ” এর আওতায় নিরাপদ দুগ্ধজাত পণ্য উৎপাদন বিবিধ কৌশল এবং বাজারজাত করণ বিষয়ক প্রশিক্ষনের আয়োজন করা হয় ।

ডাঃ কাজী বাহারুল ইসলামের সঞ্চালনায় উপস্থিত সকল অংশগ্রহণকারীর পরিচয় প্রদানের মাধ্যমে প্রশিক্ষন শুরু করা হয়। প্রশিক্ষনের শুরুতে প্রকল্প ব্যবস্থাপক জনাব মোঃশফিকুল ইসলাম প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে আলোচনা করেন।

দিন ব্যাপি এই প্রশিক্ষনটি পরিচালনা করেন, জনাব মোঃমোস্তফা কামাল কারিগরি কর্মকর্তা(ফুট সেফটি) এবং অতিথি প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ডেইরি সাইন্স বিভাগের অধ্যাপক জনাব মোঃ রায়হান হাবিব। দিন ব্যাপী এই প্রশিক্ষনে উপস্থিত সকল উদ্যেক্তাদের হাতে কলমে বোরহানী ও লাচ্চি তৈরি এবং বাজারজাতকরনের বিবিধ কৌশল শিখানো হয় ।

উক্ত প্রশিক্ষনটি পরিচালনায় সার্বিক সহযোগীতায় ছিলেন জনাব মোঃ শাহীন হাওলাদার (ফাইনান্স এন্ড প্রকিউরম্যান অফিসার) এবং জনাব মোঃ আরিফুল ইসলাম(পরিবেশ কর্মকর্তা )।

ছবি ও প্রতিবেদন সংগ্রহে ছিলেন জনাব বাবু অলক চন্দ্র বর্মণ (মনিটরিং এন্ড ডকুমেন্টেশন অফিসার)।