নিরাপদ সড়কের দাবিতে শুক্রবার মানববন্ধন করবেন ইলিয়াস কাঞ্চন

‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলনের উদ্যোক্তা চলচ্চিত্রাভিনেতা ইলিয়াস কাঞ্চন। দীর্ঘদিন ধরেই নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছেন তিনি। আগামী শুক্রবার (০৩ আগস্ট) সংগঠন থেকে মানববন্ধনের ডাক দিয়েছেন এই চিত্রনায়ক।

সম্প্রতি নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পায়েলের মর্মান্তিক মৃত্যু ও গত রোববার (২৯ জুলাই) বিমানবন্দর সড়কের কুর্মিটোলা বাসস্ট্যান্ড এলাকায় বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর অকালমৃত্যুতে এবং দায়িত্বশীলদের দায়িত্বহীন বক্তব্যের প্রতিবাদে মানববন্ধনের ডাক দেয়া হয়েছে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিরাপদ সড়ক চাই’র (নিসচা) পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৩ আগস্ট (শুক্রবার) জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত আয়োজিত মানববন্ধন কর্মসূচি পালিত হবে।

সড়ক দুর্ঘটনারোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবিতে নিসচার মানববন্ধনে যোগ দিতে ইলিয়াস কাঞ্চন সবাইকে উদাত্ত আহ্বান জানিয়েছেন। ইলিয়াস কাঞ্চন বলেন, ‘আমরা দেশের সড়ককে নিরাপদ করার লক্ষ্যে দীর্ঘ ২৫ বছর ধরে মাঠে আছি এবং মাঠে থাকব।যতদিন না নিরাপদ সড়ক বাস্তবায়ন হয়।’

তিনি আরো বলেন, ‘শিক্ষার্থীরা আমাদের দেশের মেরুদণ্ড। আজ সড়ক দুর্ঘটনায় দেশের মেরুদণ্ড ভেঙে যাচ্ছে; যা সত্যিই দুঃখজনক। আশা করছি, আগামী শুক্রবার রাজধানীর সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ও সকল স্তরের জনগণ আমাদের কর্মসূচিতে অংশগ্রহণ করবেন।’

আজকের বাজার/এমএইচ