নির্বাচনকে ঘিরে অস্ত্রের অবৈধ ব্যবহার রোধে সর্তক র‍্যাব: বেনজীর

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ বলেছেন, একাদশ জাতীয় নির্বাচনকে সামনে রেখে অবৈধ অস্ত্রের ঝনঝনানি এবং বৈধ অস্ত্রের অবৈধ ব্যবহার রোধে সর্তক রয়েছে র‍্যাব।

সোমবার (১৫ অক্টোবর) বেলা সাড়ে ১১টায় গুলশান-বনানী সার্বজনীন দুর্গাপূজা মণ্ডপ পরিদর্শনে গিয়ে সাংবাদিকদের র‍্যাব মহাপরিচালক একথা বলেন।

বেনজীর আহমেদ বলেন, নির্বাচনের আগে প্রতিদিন র‍্যাবের অভিযান অব্যাহত রাখবে। আমরা এটা কোন দিন বা সপ্তাহের মধ্যে সীমাবদ্ধ না রেখে সারা বছর অভিযান অব্যাহত রাখব। যাতে কোন প্রকার অবৈধ অস্ত্রের ব্যবহার না হয়। এমনকি নির্বাচনের পরেও র‍্যাবের অভিযান অব্যাহত থাকবে।

হিন্দু সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়ে র‍্যাব মহাপরিচালক বলেন, দূর্গাপূজা উপলক্ষে যেকোনো ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে মণ্ডপগুলোতে সতর্ক অবস্থানে রয়েছে র‌্যাব ফোর্স। যে জায়গাতে আমাদের কার্যক্রম রয়েছে সেসব এলাকার পূজামণ্ডপ নিরাপত্তার আওতায় নিয়ে এসেছি। পূজার সার্বিক নিরাপত্তার দিকে আমরা দৃষ্টি রাখছি। পাশাপাশি আমরা গোয়েন্দা নজরদারিতে রাখছি। কোন ধরনের উসকানিতে কান না দিয়ে আপনারা আপনাদের উৎসব আনন্দ সাথে পালন করেন।

তিনি আরো বলেন, কোথাও যাতে কোনো জঙ্গি হামলা সৃষ্টি না হতে পারে সেদিকে আমরা সর্তক দৃষ্টি রাখছি। কোনো অপশক্তি যেন কোনো ধরনের উস্কানিমূলক তথ্য পরিবেশন, সোশ্যাল মিডিয়াতে বিকৃত তথ্য প্রচারের মাধ্যমে সাম্প্রাদীয় সম্প্রতি বিনষ্ট কিংবা আমাদের সামাজিক শৃঙ্খলা নষ্ট করার অপপ্রয়াস করতে না পারে, সেজন্য র‌্যাব ফোর্স সর্তক রয়েছে।

তিনি বলেন, দেশ আজ মানুষের মধ্যে ব্যক্তিত্বের একটি বন্ধন তৈরি হয়েছে। যার ধারাবাহিকতায় আজ বাংলাদেশ ৩১ হাজার ২৭২টি মন্দিরে পূজা উদযাপন করা হচ্ছে এবং দেশের যেখানেই র‍্যাবের ফোর্স আছে সেখানেই র‍্যাব পূজাকে কেন্দ্র করে নিরাপত্তা দিবে। দেশে মুষ্টিমেয় কিছু লোক বিশৃঙ্খলা সৃষ্টি করার চেষ্টা করছে। আপনারা এমন কিছু দেখলে সঙ্গে সঙ্গে র‍্যাবকে জানিয়ে এ বিষয়ে সহায়তা করবেন।

এ সময় উপস্থিত ছিলেন র‍্যাব মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুফতি মাহমুদ খান, সহকারী পরিচালক মিজানুর রহমান মিজান, অপারেশন পরিচালক কর্নেল জাহাঙ্গীর আলম, র‍্যাব-১ এর সিইও লে. কর্নেল সরোয়ার বিন কাসেম প্রমুখ।

আজকের বাজার/এমএইচ