নুরের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি ছাত্র অধিকার পরিষদের

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক ভিপি নুরুল হক নুর ও তার অনুসারীদের বিরুদ্ধে মঙ্গলবার ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারের দাবি জানিয়েছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের কর্মীরা।

তারা নুরুল হক নুরসহ তাদের বিরুদ্ধে মামলা, গ্রেপ্তার ও ‘পুলিশি হয়রানির’ প্রতিবাদ জানিয়ে জাতীয় প্রেসক্লাবের সামনে একটি বিক্ষোভ সমাবেশ করেছে।

ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান বলেন, ‘আমরা তিনটি দাবি জানিয়েছি: আমাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করতে হবে, গতকাল পুলিশের হামলায় আহত ব্যক্তিদের চিকিৎসার ব্যয় রাষ্ট্রকে বহন করতে হবে এবং ভবিষ্যতে আমাদের আন্দোলনে বাধা সৃষ্টি করা যাবে না।’

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে দোয়েল চত্ত্বর থেকে একটি মিছিল বের করে প্রেসক্লাবের সামনে এসে বিক্ষোভ প্রদর্শন করেন তারা।

ফারুক আরও বলেন, ‘গতকালের হামলায় আমাদের কমপক্ষে ৩০ জন নেতা-কর্মী আহত হয়েছেন। তাদের মধ্যে গুরুতর ১০ জনকে বিভিন্ন হাসপাতালে নেয়া হয়েছে। আমাদের চারজন এখানে অসুস্থ হয়ে পড়েছেন এবং তাদেরও হাসপাতালে নেয়া হবে।’

এর আগে রবিবার সদ্য সাবেক ভিপি নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগে একটি মামলা দায়ের করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভুক্তভোগী ছাত্রী নিজেই।

মামলার প্রতিবাদে বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্রতিবাদ মিছিল থেকে গতরাতে নুরসহ ছয়জনকে আটক করা হয়। পরে তাদের ছেড়ে দেয়া হয়।

অপর পাঁচ আসামি হলেন- বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন, যুগ্ম আহ্বায়ক নাজমুল হাসান সোহাগ ও সাইফুল ইসলাম, সহ-সভাপতি নাজমুল হুদা এবং ছাত্র অধিকার পরিষদের সদস্য আবদুল্লাহ হিল বাকী।