নড়িয়ায় নদী ভাঙ্গন ঠেকাতে মন্ত্রণালয় সার্বক্ষণিক মনিটরিং করছে:পানিসম্পদ প্রতিমন্ত্রী

পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক বলেছেন, শরীয়তপুরের নড়িয়ায় নদী ভাঙ্গন ঠেকাতে মন্ত্রণালয় সার্বক্ষণিক মনিটরিং করছে।
তিনি বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ তত্তাবধানে পানিসম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড প্রকল্প শুরু হওয়া পর থেকেই নড়িয়ার ভাঙ্গন রোধে দিন-রাত কাজ করে যাচ্ছে।’

তিনি আজ রোববার দুপুরে নড়িয়ার ভাঙ্গন কবলিত এলাকা ও কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, নড়িয়ায় পদ্মা পাড়ে নতুন করে ভাঙ্গনে শেষ মুহুর্তে আটটি বাড়ী নদী গর্ভে বিলীন হয়ে যায়। যা নিতান্তই প্রাকৃতিক বিপর্যয়। যতটুকু ক্ষতি হয়ে গেছে আর কোন ক্ষতি হতে দেব না। গত বছর ৫ হাজার ৮১টি পরিবার নদী গর্ভে বিলীন হলেও এ বর্ষার প্রথম দিকে কোন নদী ভাঙ্গন হয়নি।

তিনি বলেন, এখানে কাজের কোন গাফিলতি নেই। পানি উন্নয়নবোর্ডসহ মন্ত্রণালয় সার্বক্ষণিক তদারকি চালিয়ে যাচ্ছে যাতে কাজের গুণগতমান ঠিক রেখে ঠিকাদারী প্রতিষ্ঠান কাজ করে। আগামী বছর যাতে নড়িয়ায় আর কোন ভাঙ্গন না হয় সে পরিকল্পনা নিয়ে আমরা এগিয়ে যাচ্ছি।

এসময় পানিসম্পদ উপমন্ত্রী ও শরীয়তপুর-২ আসনের সংসদ সদস্য এ কে এম এনামুল হক শামীম, পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক মাহফুজুর রহমান, খুলনা শীপ ইয়ার্ড এর ক্যাপ্টেন আল-ফারুক, জেলা প্রশাসক কাজী আবু তাহের, জেলা পরিষদের চেয়ারম্যান ছাবেদুর রহমান খোকা শিকদার, নড়িয়া উপজেলা চেয়ারম্যান একেএম ইসমাইল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়ন্তী রূপা রায়, পৌরসভার মেয়র মো: শহিদুল ইসলাম বাবু রাড়ী, পানি উন্নয়ন বোর্ড ও ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধিসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আজকের বাজার/লুৎফর রহমান