পদত্যাগ করছেন এরশাদসহ ৩ মন্ত্রী

মন্ত্রিপরিষদ থেকে আমি ও আমার ৩ মন্ত্রী কিছু দিনের মধ্যে পদত্যাগ করবো। এমনটাই জানিয়েছেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান এইচ এম এরশাদ। আজ শুক্রবার রংপুরের সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এসব কথা বলেন।

এরশাদ বলেন, দেশের বিরোধী দল হিসাবে জাপার মন্ত্রীত্ব গ্রহণ ঠিক হয়নি। বিরোধী দল নয়, আগামীতে সরকার গঠনের হিসাব-নিকাশ করে এগিয়ে যাচ্ছি আমরা। এ ব্যাপারে সরকারের সঙ্গে আলোচনা চলছে, মন্ত্রিপরিষদ থেকে আমি ও আমার ৩ মন্ত্রী কিছু দিনের মধ্যে পদত্যাগ করবো। সরকারের মন্ত্রীত্ব নেয়ায় জাপার ভাবমুর্তি নষ্ট হচ্ছে। আমরা তা হতে দিতে পারি না।

বিএনপির সঙ্গে জাপার জোট করার কোনোই সম্ভাবনা নেই জানিয়ে এরশাদ বলেন, আগামী নির্বাচনে বিএনপি আসবে কিনা সে ব্যাপারে আমার যথেষ্ঠ সন্দেহ আছে। তারপরেও সরকার চেষ্টা করছে, আমরাও মনে করি তাদের নির্বাচনে অংশগ্রহণ করা উচিত। এছাড়া বিএনপি এখন নেতৃত্ব শূন্য।

বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কয়েকদিন কারাগারে থাকা অবস্থায় তার জামিন পাওয়া নিয়ে হৈ-চৈ করা প্রসঙ্গে এরশাদ বলেন, আমি ৬ বছর ২ মাস কারাগারে ছিলাম। আমার বিরুদ্ধে সব মামলাই ছিল জামিন যোগ্য। তারপরেও আমি জামিন পাইনি। হাইকোর্ট আদেশ দেয়ার পরেও আমাকে সংসদে আসতে দেওয়া হয়নি। পৃথিবীর কোনো দেশে কোনো নেতাই আমার মতো নির্যাতন ভোগ করেনি। আমার প্রতি যে অবিচার করা হয়েছে তার কোনো নজির নেই।

আগামী জাতীয় সংসদ নির্বাচনে সব দলের অংশগ্রহণের আহ্বান জানিয়ে এরশাদ বলেন, দেশের রাজনৈতিক বিষয় নিয়ে বিদেশিরা কোনো প্রভাব খাটাবে না। নির্বাচন হবে সংবিধান অনুযায়ী।

জাপার কো-চেয়ারম্যান ও এরশাদের ছোট ভাই জিএম কাদের, দলের মহাসচিব রুহুল আমিন হাওলাদার, জাপা নেতা মেজর (অব.) খালিদ, রংপুর সিটি মেয়র ও মহানগর জাপার সভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, যুবসংহতির নেতা আব্দুর রাজ্জাক প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

আজকেরবাজার/এমকে