পরিবারের তিন জনকে হত্যার সন্দেহভাজনকে আটক করেছে মার্কিন পুলিশ

শনিবার নিউ জার্সিতে পরিবারের তিন সদস্যকে গুলি করে হত্যার অভিযোগে একজন ‘অত্যন্ত বিপজ্জনক’ সন্দেহভাজন ব্যক্তিকে আটক করেছে। তাকে আটক করার জন্য ঘন্টাব্যাপী প্রচেষ্টা চালিয়ে পুলিশী হেফাজতে নেওয়া হয়েছে। মার্কিন কর্মকর্তরা একথা জানিয়েছেন।
ট্রেন্টন পুলিশ বিভাগের মুখপাত্র লিসেট রিওস এএফপি’কে বলেছেন, আন্দ্রে গর্ডন (২৬) ‘শান্তিপূর্ণভাবে আত্মসমর্পণ করেছেন।’
কর্তৃপক্ষ বলেছে, গর্ডন গৃহহীন বলে মনে করা হচ্ছে। লেভিটাউনের উত্তর ফিলাডেলফিয়া শহরতলিতে প্রায় ৪০ মাইল (৬৫ কিলোমিটার) গাড়ি চালিয়ে ট্রেন্টনে ছদ্মবেশে একটি গাড়িতে আত্মগোপনে ছিলেন।
পুলিশ জানিয়েছে, সেখানে সন্দেহভাজন দুই ব্যক্তিকে হত্যা করেছে। তার ৫২ বছর বয়সী সৎ মা এবং ১৩ বছর বয়সী বোনকে হত্যা করে।
বাক্স কাউন্টি পেনসিলভানিয়া জেলা অ্যাটর্নি জেনিফার শর্ন এক ব্রিফিংয়ে বলেছেন, ওই নারী একজন নাবালকসহ আরও তিনজন লুকিয়ে রাখতে সক্ষম হয়েছিল ‘যখন সে তাদের সন্ধান করতে বাড়িতে গিয়েছিল।’
সন্দেহভাজন তখন কাছাকাছি একটি বাসভবনে চলে যায় যেখানে সে ২৫ বছর বয়সী এক মহিলাকে গুলি করে হত্যা করার আগে ভেঙে পড়েন। শর্ন বলেছিলেন, হত্যার আগে তার দুই সন্তানের মা ও তার মাকে রাইফেলের বাট দিয়ে আঘাত করে।
কাছাকাছি একটি ডিসকাউন্ট স্টোরে গাড়ি চালিয়ে সন্দেহভাজন একজন ৪৪ বছর বয়সী ব্যক্তিকে পালিয়ে যাওয়ার আগে গাড়িতে তাকে তুলে নেয়। ফলস টাউনশিপ পেনসিলভানিয়ার শেরিফ নেলসন হুইটনি বলেছেন লোকটি আহত হয়নি।
সন্দেহভাজন তারপরে স্টেট লাইন পেরিয়ে ট্রেন্টনে ফিরে যায়। পুলিশ বলেছে, সেখানে সে একটি তিনতলা বাড়িতে আত্মগোপনে ছিল।
হুইটনি বলেছেন, সন্দেহভাজন একটি এআর-১৫ স্টাইলের অ্যাসল্ট রাইফেল দিয়ে গুলিবর্ষণ করেছিল। পুলিশ তাকে ‘অত্যন্ত বিপজ্জনক’ বলে উল্লেখ করেছে।
কয়েক ঘন্টা ধরে তারা তাকে আত্মসমর্পণের জন্য অনুরোধ করেছিল। কিন্তু যখন সোয়াট অফিসাররা দ্বিতীয় তলার জানালা দিয়ে বাড়ির লোকজনকে সরিয়ে নিয়েছিল তখন সে আত্মসমর্পণ করে। (বাসস/এএফপি)