পরিবেশ সচিবকে হাইকোর্টে তলব

আদালতের নির্দেশানুযায়ী বাংলাদেশ ফরেস্ট ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশনের (বিএফআইডিসি) এক সাবেক কর্মীকে চাকরি বিধি অনুযায়ী সুবিধাদী প্রদান না করার বিষয়ে পরিবেশ সচিব ও বিএফইডিসির চেয়ারম্যানকে তলব করেছেন হাইকোর্ট।

নির্দেশ প্রতিপালন না হওয়ায় তাদের বিরুদ্ধে আদালত অবমাননার দায়ে কেন ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চাওয়া হয়েছে। আগামী ২৮ মে স্বশরীরে উপস্থিত হয়ে তাদের এ বিষয়ে ব্যাখ্যা দিতে হবে।

বুধবার ১৭ মে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল।

আইনীজীবী বদরুদ্দোজা বাদল জানান, বাংলাদেশ ফরেস্ট ইন্ডাস্ট্রিজ ডেভেলপমেন্ট কর্পোরেশনের সাবেক কর্মী মোকাররম হোসেন ২০১২ সালে অবসরে যান। কিন্তু তাকে কোনো চাকরি ও অবসরের ক্ষেত্রে প্রাপ্ত সুবিধাদী দেওয়া হয়নি। তার পাওনা ছিল ৬২ লাখের উপরে। টাকা না পাওয়ায় সেসময় হাইকোর্টে আবেদন করেন তিনি।

তিনি আরও বলেন, সেই আবেদনের প্রেক্ষিতে গত বছর ১৬ নভেম্বর এক মাসের মধ্যে ৩১ লাখ ৩২ হাজার ৩৫০ টাকা বুঝিয়ে দিতে নির্দেশ দেন হাইকোর্ট। আদালতের নির্দেশ অনুযায়ী নির্ধারিত সময়ে অর্থ প্রদান না করায় মোকাররম হোসেন একটি আবেদন করেন। সেই আবেদনের শুনানি করে আদালত এই আদেশ দিলেন।

আজকের বাজার:এলকে/এলকে/১৭ মে ২০১৭