পর্যটন খাতে অবদান রাখায় পুরস্কৃত ১০ সাংবাদিক

পর্যটন খাতের উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রাখায় বিভিন্ন গণমাধ্যমের ১০ জন সাংবাদিককে ‘পর্যটন ফেলোশিপ ২০১৮’ পুরস্কার দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্ত সাংবাদিকদের সার্টিফিকেট ও চেক (প্রত্যেককে ৬০০০০ টাকা) প্রদান করেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব এম মহিবুল হক।

বাংলাদেশ পর্যটন বোর্ড (বিটিবি) ও বাংলাদেশ এভিয়েশন অ্যান্ড টুরিজম জার্নালিস্ট ফোরাম (এটিজেএফবি) যৌথভাবে এই ফেলোশিপের আয়োজন করে।

ফেলোশিপপ্রাপ্তরা হলেন- একেএম মঈনুদ্দিন (ইউএনবি), মাসুদ রুমি (দৈনিক কালের কণ্ঠ), জামাল উদ্দিন (দৈনিক ইত্তেফাক), আলতাফ হোসেন (দৈনিক সমকাল), ইমরুল কাওসার ইমন (দৈনিক ভোরের ডাক), তৌহিদুল ইসলাম (দৈনিক আমাদের সময়), জিয়াউল হক সবুজ (বাংলা ভিশন), ইমতিয়াজ আহমেদ (সময় টিভি), দিনার সুলতানা (বিটিভি) এবং ফারহানা নীলা (মোহনা টিভি)।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিটিবি’র প্রধান নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, দ্য বাংলাদেশ মনিটর সম্পাদক কাজী ওয়াহিদুল আলম, ট্যুর অপারেটর্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (টোয়াব) এর পরিচালক তৌফিক রহমান, বাংলাদেশ পর্যটন বোর্ডের ডেপুটি ম্যানেজার (পিআর) আখতার আহমেদ, এটিজেএফবি এর সভাপতি নাদিরা কিরণ এবং সাধারণ সম্পাদক তানজিম আনোয়ার।

বক্তারা ক্রমবর্ধমান পর্যটন খাতে প্রতিবেদনের মাধ্যমের দেশের অর্জন ও সীমাবদ্ধতাকে তুলে ধরার জন্য সাংবাদিকদের প্রচেষ্টার প্রশংসা করেন।

তারা স্বীকার করেন, এসব প্রতিবেদন সরকারকে উপযুক্ত নীতি উদ্যোগ গ্রহণ করতে সহায়তা করবে।

আজকের বাজার/এমএইচ