পল্টনে বিএনপি নেতা কর্মীদের বিক্ষোভ

বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়ার সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তি এবং সকল রাজবন্দীর মুক্তির দাবিতে রাজধানীর নয়াপল্টনে বিক্ষোভ সমাবেশ নেতা কর্মীদের ঢল নেমেছে।

শুক্রবার (২০ জুলাই) দুপুর থেকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর ও ঢাকার আশপাশের এলাকা থেকে দলের নেতাকর্মীরা জড়ো হতে থাকে।

নেতাকর্মীদের অবস্থান রাজধানী নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়সহ ফকিরাপুল থেকে বিজয়নগর (নাইটিঙ্গেল) মোড় পর্যন্ত চলে গেছে।

দলীয় সূত্রে জানা গেছে, আজকের বিক্ষোভ সমাবেশে লাখো মানুষের উপস্থিতি নিশ্চিত করতে গতকাল রাতে দলের শীর্ষ পর্যায়ের নেতারা বৈঠক করেছিলেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মিছিল সহকারে সমাবেশে যোগ দিতে দেখা গেছে।

বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে ছাত্রদল-যুবদল মহিলা দল স্বেচ্ছাসেবক দল শ্রমিক দল কৃষক দল তাঁতী দল সহ অন্যান্য দলের নেতাকর্মীরা উপস্থিত হয়েছেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে আয়োজিত বিক্ষোভ সমাবেশে স্থায়ী কমিটির সদস্য, চেয়ারপারসনের উপদেষ্টা মন্ডলী ভাইস-চেয়ারম্যান সাংগঠনিক সম্পাদক সহ সাংগঠনিক সম্পাদক যুগ্ম-মহাসচিব যুগ্ম মহাসচিব নির্বাহী সদস্য সহ তৃণমূল নেতাকর্মীরা উপস্থিত আছেন।

দুপুর থেকে শুরু হওয়া এ বিক্ষোভ সমাবেশ চলবে সন্ধ্যা পর্যন্ত।

আজকের বাজার/এমএইচ