পহেলা বৈশাখে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা: আইজিপি

পহেলা বৈশাখ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়ালে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এজন্য ফেসবুক, টুইটার, ইউটিউবসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম এবং নিষিদ্ধ ঘোষিত জঙ্গি ও সন্ত্রাসী সংগঠনের বিরুদ্ধে গোয়েন্দা নজরদারি বাড়ানোরও নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে দিবসটি শান্তিপূর্ণভাবে পালন করতে পুলিশের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

সোমবার পুলিশ সদর দপ্তরে বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষে ‘আইনশৃঙ্খলা ও নিরাপত্তা সংক্রান্ত’ সভায় তিনি এ কথা বলেন।

জাবেদ পাটোয়ারী বলেন, বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪২৬ উৎসবমুখর পরিবেশে নিরাপদে উদযাপনের লক্ষ্যে পুলিশ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে। জনগণ যাতে পহেলা বৈশাখ আনন্দ ও উৎসবের সঙ্গে উদযাপন করতে পারে সেজন্য সবাইকে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করতে হবে।

তিনি বলেন, পহেলা বৈশাখকে সামনে রেখে রাজধানীসহ সারাদেশে জনসমাগমস্থলে বাড়তি নিরাপত্তা নিশ্চিত করার জন্য সংশ্লিষ্টদের নির্দেশ দেওয়া হয়েছে।

আশা প্রকাশ করে জাবেদ পাটোয়ারী বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় বাঙালির প্রাণের উৎসব পয়লা বৈশাখ আমরা নিরাপদে উদযাপন করতে পারব। রমনার বটমূল, রবীন্দ্র সরোবর, হাতিরঝিলসহ বৃহৎ জনসমাগম স্থল এবং মঙ্গল শোভাযাত্রায় পুলিশ এবং অন্যান্য সংস্থার সমন্বয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিরাপত্তা ঝুঁকি পর্যালোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে। যানবাহন চলাচল নিয়ন্ত্রণ ও গাড়ি পার্কিংয়ে বিশেষ ব্যবস্থাও থাকবে।

সভায় র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজিপি ড. মো. মইনুর রহমান চৌধুরী, এন্টি টেররিজম ইউনিটের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আবুল কাশেম, অতিরিক্ত আইজিপি মো. শফিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

আজকের বাজার/এমএইচ