পিই রেশিওতে সবেচেয়ে ভালো অবস্থানে ব্যাংকিং খাত

যে খাতের পিই রেশিও যতো কম সে খাতে বিনিয়োগ করা ততো নিরাপদ। আর এ মুহূর্তে ভাল পিই রেশিও বা মূল্য আয় অনুপাতে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে ব্যাংক খাতের। গত সপ্তাহের লেনদেনর পর খাতটির পিই রেশিও ছিল ১০ দশমিক ০৭। আর সবচেয়ে বেশি পিই রেশিও রয়েছে পাট খাতের । সপ্তাহ শেষে এ খাতের পিই রেশিও ৩৯৬ দশমিক ৬৭।

ব্যাংক খাতের পরেই পিই রেশিওতে সবচেয়ে ভাল অবস্থানে রয়েছে বিদ্যুৎ ও জ্বালানী খাত। এখন পর্যন্ত এ খাতের পিই রেশিও ১১ দশমিক ০৪, তারপরেই ভাল পিই রেশিওতে রয়েছে বিমা খাত। এ খাতের পিই রেশিও হয়েছে ১২ দশমিক ১৯, এভাবে পরবর্তী পিই রেশিও তে ভাল অবস্থানে থাকা সেক্টর গুলো হলো:
সেবা ও আবাসন খাত যার পিই রেশিও ১৩ দশমিক ৮৮, টেলিযোগাযোগ খাতের পিই রেশিও ১৪ দশমিক ৫৪, বস্ত্র খাতের পিই রেশিও ১৫ দশমিক ৪০,
ট্যানারি খাতের পিই রেশিও ১৪ দশমিক ৫৪, প্রকৌশল খাতের ১৬ দশমিক ০৪, ঔষধ ও রসায়ন খাতের পিই রেশিও ১৭ দশমিক ৯০, সিরামিক খাতের পিই রেশিও ১৯ দশমিক ৬৭, খাদ্য ও আনুষঙ্গিক খাতের পিই রেশিও ২০ দশমিক ০৩, বিবিধ খাতের পিই রেশিও ২০ দশমিক ৮৯, তথ্য প্রযুক্তি খাতের পিই রেশিও ২১ দশমিক ৬৪, পেপার অ্যান্ড প্রিন্টিং খাতের পিই রেশিও ২২ দশমিক ০২, ভ্রমন খাতের পিই রেশিও ২৩ দশমিক ৮৭, সিমেন্ট খাতের পিই রেশিও ৩৮ দশমিক ৬৭।

 

আজকের বাজার/ মিথিলা