পিরোজপুরে প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও ট্রাইসাইকেল বিতরণ

পিরোজপুর জেলা  প্রশাসকের কার্যলয়ের সামনে  আজ  সকাল সাড়ে ১০টায় প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার ও ট্রাইসাইকেল বিতরণ করা হয়।
জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের উদ্যোগে চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিবন্ধীদের হাতে হুইল চেয়ার ট্রাইসাইকেল তুলে দেন জেলা প্রশাসক মোহাম্মদ জাহেদুর রহমান।

এ সময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মাধবি রায়, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের সমাজসেবা অধিদপ্তরের পিরোজপুরের উপ-পরিচালক মোঃ ইকবাল কবীর, সমাজকল্যাণ পরিষদের জাতীয় কমিটির সদস্য গৌতম চৌধুরী, জেলা প্রতিবন্ধী বিষয়ক অফিসার প্রিয়ংবদা ভট্টাচার্য্য উপস্থিত ছিলেন। আজ ২০২২-২৩ অর্থ বছরের বরাদ্দের ৩৭টি হুইল চেয়ার ও ৭টি ট্রাইসাইকেল প্রতিবন্ধীদের হাতে তুলে দেয়া হয়। একই অর্থ বছরে ইতোপূর্বে ২৩টি হুইল চেয়ার বিতরণ করা হয়েছিল। জেলা প্রশাসক ঘুরে ঘুরে প্রতিবন্ধী নারী,পুরুষ,শিশুর শারীরিক অবস্থার খোঁজ খবর নেন। এসময় তিনি তাদের কাছে জানতে চান যে, এ হুইল চেয়ারগুলো এবং আপনাদের প্রতিবন্ধী ভাতা কে দিচ্ছে?

প্রতিবন্ধীরা বলেন বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদেরকে এ ভাতা, চিকিৎসা সেবা এবং হুইল চেয়ার দিচ্ছেন। পিরোজপুর শহরতলীর আলামকাঠী গ্রামের ইউসুফ আলী জানান জ¦রে আক্রান্ত হয়ে তিনি প্রতিবন্ধী হয়ে যান। তিনি চলাফেরা করতে পারতেন না এবং হুইল চেয়ার ক্রয় করার আর্থিক সক্ষমতা তার ছিল না। এ চেয়ারটি পেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

উল্লেখ্য পিরোজপুরের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে প্রতিবন্ধীদের থেরাপীসহ বিভিন্ন ধরনের এক্সারসাইজ শেখানো হয়। ( বাসস)