প্রধানমন্ত্রীর আশ্বাস পেলেই অনশন ভাঙবেন পদবঞ্চিতরা

দীর্ঘদিন রাজনীতি করার পরও ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে স্থান না পেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের পাদদেশে অনশন কর্মসূচি পালন করছে পদবঞ্চিতরা।

রোববার তারা অনশন কর্মসূচি থেকে সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সিদ্ধান্তের অপেক্ষায় আছেন। তারা বলছেন, প্রধানমন্ত্রী সুনির্দিষ্ট আশ্বাস পেলেই কর্মসূচি প্রত্যাহার করা হবে।

এর আগে গতরাতে পদবঞ্চিতরা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করতে গেলে দ্বিতৃয়বারের মত মারধরের শিকার হন তারা। এতে নারীসহ ১০ থেকে ১৫ জন আহত হয়। সেই রাতে তারা ঘরে ফিরে না গিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কার্ষে অবস্থান নেন।

এব্যাপারে জানতে চাইলে সাবেক কমিটির স্কুল বিষয়ক উপ-সম্পাদক সৈয়দ আরাফাত বলেন, ছাত্রলীগের কমিটি ত্যাগীদের নিয়ে পুনর্গঠন করতে হবে। আমরা আমাদের ওপর হামলার বিচার চাই।

এ প্রসঙ্গে ছাত্রলীগের সাবেক প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, সভাপতি ও সাধারণ সম্পাদক ওই ঘটনার জন্য সরি বলেছেন। আন্দোলন বন্ধ করতে বলেন। কিন্তু আমরা এসব মানি না।

মারধরের শিকার রোকেয়া হল শাখা সভাপতি বিএম লিপি আক্তার বলেন, আমিসহ যাদের লাঞ্ছিত করা হয়েছে এর বিচার নেত্রীর কাছে দেব। সেখানে সব তুলে ধরব। যারা আমাদের মারধর করেছে তাদের বিচার হওয়া। এবং ঘোষিত কিমিটির অভিযুক্তদের বহিষ্কার না করা পর্যন্ত আমাদের এই অবস্থান কর্মসূচি চলবে। প্রধানমন্ত্রী আমাদের আশ্বাসে করলে আমরা কর্মসূচি প্রত্যাহার করবো।

প্রসঙ্গত, এর আগে গত ১৩ মে সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন এলাকায় অযোগ্য, অছাত্র, বিবাহিত, বিভিন্ন মামলার আসামীদের ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটিতে পদায়নের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে ছাত্রলীগের একাংশ। সেই মিছিলে প্রথমবারের মত হামলার অভিযোগ উঠে।

আজকের বাজার/এমএইচ