প্রধানমন্ত্রী দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ক্রীড়াঙ্গনের উন্নয়নে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছেন।

মন্ত্রী আজ কাকরাইলে জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের সভাকক্ষে সাইফ পাওয়ায় টেক লি.- এর প্রতিনিধি দলের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদেরকে এসব কথা বলেন।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতা পরবর্তী সময়ে দেশের ফুটবলের উন্নয়নের স্বপ্ন দেখেছিলেন। তিনি নিজে পেশাদার ফুটবলার হিসেবে গোপালগঞ্জ জেলা দল ও তখনকার বিখ্যাত ঢাকা ওয়ান্ডারার্স ক্লাবের জনপ্রিয় খেলোয়াড় ছিলেন।

এজন্য বঙ্গবন্ধু তনয় শেখ কামাল আবাহনী ক্লাবের প্রতিষ্ঠাতা হলেও অনুপ্রেরণা ছিলেন জাতির পিতা নিজে। উল্লেখ করে মন্ত্রী বলেন, তিনি (বঙ্গবন্ধু) তখনকার ফুটবলের নিয়মিত খোঁজ খবর রাখতেন এবং দেশের ফুটবলের উন্নয়ন সম্পর্কিত সকল প্রস্তাবে সম্মতি দিতেন।

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বলেন, মহান মুক্তিযুদ্ধ আমাদের ইতিহাসের শ্রেষ্ঠতম অধ্যায়। জাতির শ্রেষ্ঠ সন্তানদের নামে প্রতিষ্ঠিত বাংলাদেশ মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র দেশের অন্যতম সেরা ফুটবল দল হিসেবে সুপরিচিত । কিন্তু বর্তমানে আর্থিক সংকটের কারণে দলটি কাঙ্খিত সফলতা দেখাতে পারছে না।

তিনি বলেন, সাইফ পাওয়ায় টেক লি.বাংলাদেশ মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্রকে আর্থিক পৃষ্ঠপোষকতা দানের ইচ্ছা ব্যক্ত করেছেন । দলের কল্যাণে তাদের পৃষ্ঠপোষকতার প্রস্তাব গ্রহণ করা হবে । মন্ত্রী এ সময় দেশের সকল বিত্তবানদের ফুটবলের কল্যাণে আর্থিক পৃষ্ঠপোষকতা দানের আহ্বান জানান।

মতবিনিময় সভায় অংশপ্রহণ করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের প্রশাসক ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের সভাপতি, মন্ত্রণালয়ের যুগ্মসচিব মো. জহুরুল ইসলাম রোহেল, সাইফ পাওয়ার টেক লি.- এর ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন প্রমুখ।

আজকের বাজার/লুৎফর রহমান