প্রধান বিচারপতির সঙ্গে যোগাযোগ নেই অ্যাটর্নি জেনারেলের

অসুস্থতার কারণ দেখিয়ে এক মাসের ছুটি নিয়ে, প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা কোথায় আছেন, তা জানেন না বলে মন্তব্য করেছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। গত কয়েকদিন প্রধান বিচারপতির সঙ্গে তার কোনো যোগাযোগ নেই বলেও জানিয়েছেন রাষ্ট্রের প্রধান এ আইন কর্মকর্তা। ৩ অক্টোবর মঙ্গলবার দুপুরে অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতির সঙ্গে যোগাযোগ আছে কি না সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে অ্যাটর্নি জেনারেল বলেন, কয়েকদিন হল তার সঙ্গে আমার যোগাযোগ নেই। তিনি কোথায় আছেন তাও আমি যানি না। উনি ছুটিতে আছেন। আমরা জানি যে, উনি ক্যান্সারের পেশেন্ট।

প্রধান বিচারপতিকে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে বলে আইনজীবী সমিতির সভাপতি জয়নাল আবেদীনের বক্তব্য প্রসঙ্গে আ্যটর্নি জেনারেল বলেন, আইনজীবী সমিতি একটি বিশেষ রাজনৈতিক দলের লোকদের দখলে। তাদের ওইসব বক্তব্যের বিশ্বাসযোগ্যতা নেই।

আইনজীবী সমিতির সভাপতি আ্যডভোকেট জয়নুল আবেদীন আইনজীবী সমিতির কার্যনির্বাহীর এক জরুরি বৈঠকের পর সাংবাদিকদের বলেন, প্রধান বিচারপতিকে প্রচণ্ড চাপে ছুটিতে যেতে বাধ্য করা হয়েছে।

গতকাল ২ অক্টোবর প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা এক মাসের ছুটিতে যান। বিষয়টি নিয়ে আইনজীবীদের মধ্যে নানা গুঞ্জন রয়েছে। প্রধান বিচারপতির ছুটি মঞ্জুর করার পর ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি হিসেবে দায়িত্ব দেয়া হয়েছে আপিল বিভাগের জেষ্ঠ্য বিচারপতি আবদুল ওয়াহহাব মিঞা। মঙ্গলবার আপিল বিভাগের শুনানিতে নেতৃত্ব দেন তিনি। তার নেতৃত্বে পাঁচ বিচারপতির বেঞ্চে শুনানি অনুষ্ঠিত হয়। এরপর আপিল বিভাগের বিচারপতি ও হাইকোর্ট বিভাগের বিচারপতিরা আইনজীবীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

আজকের বাজার:এলকে/এলকে ৩ অক্টোবর ২০১৭