ফিক্সিং তদন্তে সামিকে জিজ্ঞাসাবাদ

পাকিস্তান সুপার লিগ- পিএসএলে ফিক্সিংয়ের অভিযোগে এবার জিজ্ঞাসাবাদ করা হয়েছে দেশটির তারকা পেসার মোহাম্মদ সামিকে। সম্প্রতি ফিক্সিং সংক্রান্ত বিষয়ে পাকিস্তানের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা পাকিস্তান ক্রিকেট বোর্ড- পিসিবির দুর্নীতি দমন বিভাগ এই জিজ্ঞাসাবাদ করে।

এর আগে পিএসএলের গত মৌসুমে ফিক্সিংয়ের অভিযোগে দোষী সাব্যস্ত হয়ে ক্রিকেটে নিষিদ্ধ হন শারজিল খান ও খালিদ লতিফ।

তবে সামিকে জিজ্ঞাসাবাদ করা হলেও তার বিরুদ্ধে আনা হয়নি কোনো অভিযোগ। এ প্রসঙ্গে পিসিবি কর্মকর্তা সালমান নাসের বলেন, ‘অভিযোগের প্রেক্ষিতে প্রাথমিক তদন্ত চলছে। সেই তদন্তের অংশ হিসেবে সামিকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে এখনই কোনও ধরণের আইনি নোটিশ বা চার্জশিট দাখিল করা হচ্ছে না। কিছু তথ্য দরকার ছিল। এজন্যই মূলত তাকে তলব করা হয়েছিল।’

অভিযোগ না আনায় দুবাইয়ে অনুষ্ঠিতব্য টি-২০ লিগে খেলতেও বাধা নেই সামির। তবে দেশটির সংবাদমাধ্যমের দাবি অনুযায়ী, পিএসএলের ফিক্সিংয়ে পাওয়া গেছে সামির সংযুক্ত থাকার জোরালো অভিযোগ।

২০০১ সালে পাকিস্তানের জার্সি গায়ে আন্তর্জাতিক ক্রিকেট অঙ্গনে আবির্ভাব ঘটে ৩৬ বছর বয়সী এই ফাস্ট বোলারের। সম্প্রতি তিনি মাঠ মাতিয়ে গেছেন চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে। গত আসরের মতো এবারও রাজশাহী কিংসের গুরুত্বপূর্ণ অংশ হয়ে ছিলেন তিনি।

ডানহাতি পেসার মোহাম্মদ সামি বাংলাদেশের ক্রিকেটে যুক্ত আছেন বিপিএলের শুরু থেকেই। বিপিএলের তৃতীয় আসরে তার অসাধারণ পারফরমেন্স তাকে জায়গা দিয়েছিল পাকিস্তান দলে, যেখানে এর আগে দীর্ঘদিন ব্রাত্য থাকতে হয়েছে তাকে। ঐ ফেরার মধ্য দিয়ে ৩ বছর জাতীয় দলের বাইরে থেকে দেশকে প্রতিনিধিত্ব করার অপেক্ষা ঘুচেছিল তার। ২০১৫ সালে ডাক পেয়ে সেবার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে ও টি-২০ সিরিজেও খেলেছিলেন তিনি। যদিও সেখানে আহামরি ভালো পারফরমেন্স করতে পারেননি সামি।

পঞ্চম বিপিএলে ভালো ছিল না সামির দল রাজশাহী কিংসের পারফরমেন্স। তবে বল হাতে তার পারফরমেন্স ছিল সন্তোষজনক। সামিকে ফিক্সিং সংক্রান্ত কারণে জিজ্ঞাসাবাদ তাই চিন্তার ভাঁজ ফেলেছে রাজশাহীর সমর্থকদেরও।
আজকের বাজার: সালি / ০৯ ডিসেম্বর ২০১৭