বিপিএল এর ফাইনালে ঢাকা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কোয়ালিফাইং পর্বের প্রথম ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মুখোমুখি হয়েছিল ঢাকা ডাইনামাইটস। এই ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে কুমিল্লাকে ১৯২ রানের টার্গেট দেয় ঢাকা ডাইনামাইটস। জবাবে ব্যাটিংয়ে নেমে ১৮ ওভারে ৯৬ রান সংগ্রহ করতেই সব উইকেট হারায় কুমিল্লা। ফলে ৯৫ রানের জয় পেয়ে ফাইনাল নিশ্চিত করেছে সাকিব আল হাসানের দল ঢাকা।
কোয়ালিফাইং পর্বের প্রথম ম্যাচে হেরে যাওয়ায় ফাইনালে উঠার জন্য কুমিল্লাকে এখন রংপুর রাইডার্সের বিপক্ষে লড়তে হবে। ১০ ডিসেম্বর ঢাকার শেরে বাংলা স্টেডিয়ামে কোয়ালিফিইং পর্বে দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে।
১৯২ রানের লক্ষ্যে খেলতে নেমে প্রথম ওভারেই শূন্য রানে লিটনকে ফেরায় মোসাদ্দেক। এরপর কুমিল্লার ব্যাটসম্যানরা আসা যাওয়ার মধ্যে থাকেন।
কুমিল্লার ইনিংসে তামিমের পর দ্বিতীয় সর্বোচ্চ রান আসে হাসান আলির ব্যাট থেকে। ১৬ বলে তিনি ১৮ রান করেন তিনি। আর মেহেদী হাসান করেন ১৪ রান। এছাড়া আর কোনো ব্যাটসম্যান দুই অংকে পৌঁছাতে পারেননি।
তামিম ২৮ বল খেলে ৩১ রান করেন। যাতে ছিল ৩টি চার ও একটি ছক্কা।
ঢাকার হয়ে শহিদ আফ্রিদি একাই ৩টি উইকেট নেন। মোসাদ্দেক ও সাকিব ২টি করে উইকেট নেন। আর আবু হায়দার রনি এবং সুনীল নারিন করে একটি উইকেট নিয়ে সন্তুষ্ট ছিলেন।
আজকের বাজার: সালি / ০৯ ডিসেম্বর ২০১৭