ফিলিপাইন চলচ্চিত্র উৎসবে বঙ্গবন্ধুর ওপর নির্মিত প্রমাণ্যচিত্র প্রদর্শিত হবে

সতরতম সিনেমালয় ফিলিপাইন চলচ্চিত্র উৎসবের অংশ হিসেবে আগামী ২২-২৪ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নির্মিত একটি প্রামাণ্যচিত্র প্রদর্শিত হবে। কালচারাল সেন্টার অফ ফিলিপাইন ও ফিলিপাইনের সিনেমালয় ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এ সিনেমালয় ফিলিপাইন চলচ্চিত্র উৎসবের আয়োজন করা হচ্ছে।

আজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশের চলচ্চিত্র ও প্রকাশনা অধিদপ্তর নির্মিত প্রামাণ্যচিত্রটির নাম বঙ্গবন্ধু: ফরএবার ইন আওয়ার হার্টস। ম্যানিলাস্থ বাংলাদেশ দূতাবাসের মুজিব বর্ষের কার্যক্রমের অংশ হিসেবে ফিলিপাইনের সেন্ট বেনিল বিশ্ববিদ্যালয়ের ডিজাইন ফাউন্ডেশন বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক টিমোথি ডাকানেয় এবং তাঁর দল প্রামাণ্যচিত্রটি ফিলিপিনো ভাষায় রূপান্তর করেন। ফিলিপিনো ভাষায় প্রামাণ্যচিত্রটির শিরোনাম হচ্ছে ‘বঙ্গবন্ধু: নাসা পুসো নাটিন ম্যাগপাকাইলম্যান’। উৎসবে এলাইড স্ক্রিনিং বিভাগে বাংলাদেশের এই প্রামাণ্যচিত্রটির পাশাপাশি জাপান ও মেক্সিকোর দুটি পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র প্রদর্শিত হবে।

মাসব্যাপী আয়োজিত এই চলচ্চিত্র উৎসবটি অনলাইন প্ল্যাটফর্মে ৬ আগস্ট থেকে ৫ সেপ্টেম্বর পর্যন্ত চলবে। আগ্রহী দর্শক https://cinemalaya.org/events/allied-screenings-bangladesh-bangabandhu-forver-in-our-hearts/ লিঙ্কে যেয়ে প্রামাণ্যচিত্রটি উপভোগ করতে পারবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। তথ‌্য-বাসস

আজকের বাজার/আখনূর রহমান