ফেসবুকে করোনা নিয়ে আতঙ্ক সৃষ্টি, প্রকৌশলী আটক

চট্টগ্রামের বোয়ালখালীতে ফেসবুকে করোনাভাইরাস নিয়ে আতঙ্ক সৃষ্টির অভিযোগে এ বি এম রেজা নামে এক প্রকৌশলীকে আটক করেছে পুলিশ।

শুক্রবার রাতে বোয়ালখালী থেকে তাকে আটক করা হয়েছে বলে জানিয়েছে আইন-শৃঙ্খলা বাহিনী।

বোয়ালখারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হেলাল উদ্দিন মোহাম্মাদ ফারুক জানান, প্রকৌশলী আবু বক্কর রেজা শুক্রবার তার ফেসবুক আইডি থেকে ‘চট্টগ্রামের বোয়ালখালীতে করোনা আক্রান্ত ব্যক্তি শনাক্ত’ উল্লেখ করে একটি পোস্ট দেন। কিন্তু নানাভাবে অনুসন্ধান চালিয়ে করোনাভাইরাস আক্রান্ত রোগীর কোনো অস্তিত্ব পাওয়া যায়নি।

তবে সাতকানিয়া পৌরসভায় দায়িত্ব পালন করা এই উপ-সহকারী প্রকৌশলী পুলিশকে বলেন, লোকমুখে শুনে তিনি ফেসবুকে ওই পোস্ট করেন।

প্রসঙ্গত, করোনাভাইরাস থেকে সৃষ্ট প্রাণঘাতী ‘কোভিড-১৯’ রোগে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ হাজার ৪৩৬ জনে। ওয়ার্ল্ডওমিটার্সের (https://www.worldometers.info/coronavirus/) তথ্যানুসারে, সারা বিশ্বে শনিবার পর্যন্ত এ রোগে বিশ্বব্যাপী ১ লাখ ৪৫ হাজার ৮১০ জন আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ৭২ হাজার ৫৩১ জন পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। এছাড়া ৬৭ হাজার ৮৪৩ জন বর্তমানে চিকিৎসাধীন রয়েছেন।

বাংলাদেশসহ বিশ্বের ১৪৫টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)। তথ্য-ইউএনবি

আজকের বাজার/শারমিন আক্তার