বঙ্গবন্ধুর মতো নেতার জন্ম হয়েছিলো বলেই জাতি রাষ্ট্র বাংলাদেশ পেয়েছি : টেলিযোগাযোগ মন্ত্রী

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার পঁচাত্তরের ১৫ আগস্ট’কে মহান স্বাধীনতা যুদ্ধে পরাজিত শক্তির অপচেষ্টা হিসেবে অভিহিত করেছেন।
তিনি বলেছেন,‘আমরা ভাগ্যবান জাতি, কারণ এই ভূখন্ডে বঙ্গবন্ধুর মতো একজন নেতার জন্ম হয়েছিলো। হাজার বছরের ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে যুগে-যুগে আমাদের বীর নারী পুরুষরা যুদ্ধ করেছেন। এই সংগ্রাম বাংলাদেশী বাঙালির জাতিসত্ত্বা বিকাশে অবদান রেখেছে। কিন্তু বঙ্গবন্ধুর জন্ম না হলে বাঙালির জাতিরাষ্ট বাংলাদেশ আমরা পেতাম না।’
মোস্তাফা জব্বার জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বুধবার রাতে রাজধানীতে বাংলাদেশ টেলি-কমিউনিকেশন রেগুলেটরী কমিশন আয়োজিত এক ভার্চূয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
বিটিআরসি’র চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. আফজাল হোসেন। মূল আলোচক হিসেবে বক্তৃতা করেন বাংলা একাডেমির মহাপরিচালক কবি মুহম্মদ নুরুল হুদা।
মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গকন্ধু তাঁর দ্বিতীয় বিপ্লব কর্মসূচির মাধ্যমে অর্থনৈতিক মুক্তির সোপান রচনা করেছিলেন। বঙ্গবন্ধুর এই কর্মসূচি দেশী বিদেশী ষড়যন্ত্রকারী, সাম্রাজ্যবাদ ও ধনবাদের দালাল ও পাকিস্তানের দোসরদের জন্য চরম হুঁমকি হয়ে পড়েছিল। এসব অপশক্তি সমন্বিতভাবে বাংলাদেশের অগ্রযাত্রাকে থামিয়ে দিয়ে বাংলাদেশকে আবারো পাকিস্তান বানানোর ষড়যন্ত্র করেছিল।
একাত্তরের রণাঙ্গণের বীর সেনানী মোস্তাফা জব্বার বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার জন্য তাদের উদ্দেশ্য সফল সমাপ্তিতে পৌঁছায়নি। পঁচাত্তরে পর ৬ বছরের শরনার্থী জীবন ও ’৮১ সালে দেশে ফেরার পর ১৫ বছর মরণপণ আন্দোলন-সংগ্রাম করে ২১ বছরের জঞ্জাল অপসারণ করে বঙ্গবন্ধুর আদর্শের রাজনৈতিক সংগঠন পুনর্গঠন করেন শেখ হাসিনা।
টেলিযোগাযোগ মন্ত্রী বলেন,বর্তমানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্ত্বেই বঙ্গবন্ধু ঘোষিত অর্থনৈতিক মুক্তির সংগ্রামে বাংলাদেশ আজ ডিজিটাল বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার পথে এগিয়ে যাচ্ছে।