‘বন্দুকযুদ্ধে’ আজও ১৪ জন নিহত

ছবি : ইন্টারনেট

আজও রাজধানীসহ সারাদেশে মাদকবিরোধী অভিযান চালিয়েছে র‌্যাব ও পুলিশ। এ সময় এ দুই বাহিনীর সঙ্গে যথারীতি ‘বন্দুকযুদ্ধের’ ঘটনা ঘটে। আর এদিন বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন মোট ১৪ জন।

মঙ্গলবার (২৯ মে) দিবাগত রাত থেকে বুধবার (৩০ মে) ভোর পর্যন্ত চলে এ ‘বন্দুকযুদ্ধ’।

নিহতদের মধ্যে ঢাকায় ৩ জন, মাগুরায় ৩ জন, কুমিল্লায়  ১ জন, যশোরে ২ জন, নড়াইলে  ১ জন, আশুলিয়ায় ১ জন, কক্সবাজারে  ১ জন, চট্টগ্রামে ১ জন ও চুয়াডাঙ্গা ১ জন নিহত হয়েছেন। পুলিশ ও র‌্যাব দাবি করছে, নিহত সবাই মাদক ব্যবসায়ের সঙ্গে জড়িত।

রাজধানী: ভাষানটেক দেওয়ানপাড়া লোহার ব্রিজ এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তিনজন নিহত হয়েছেন। নিহতরা হলেন- আতাউর রহমান আতাসহ (৪৬), বাপ্পি (৩৮) ও মোস্তফা হাওলাদার ওরফে কসাই মোস্তফা (৫০)। র‌্যাবের দাবি, নিহতরা মাদক বিক্রেতা ছিলেন।

মাগুরা: জেলার শহরতলীর বাটিকাডাঙ্গা মাঠপাড়া এলাকা থেকে ৩ মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করেছে পুলিশ।

নিহতরা হলেন- শহরের ভায়না চোপদার পাড়া এলাকার মহিউদ্দিন চোপদারের ছেলে বাচ্চু চোপদার (৫৫), ইসলামপুর এলাকার আবদুর রাজ্জাক ঢালির ছেলে রায়হান ঢালি ব্রিটিশ (২০) এবং নতুন বাজার বৈরাগি পাড়ার খোকন অধিকারীর ছেলে কিশোর অধিকারী কালা (৪২)।

কুমিল্লা:বুড়িচং উপজেলার লড়িবাগ এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোছমত আলী (৪০) নামের এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। আহত হয়েছেন ৩ পুলিশ। তারা হলেন – এসআই মোয়াজ্জেম, এএসআই সহিদ ও কনষ্টেবল আল আমিন। আহত পুলিশদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

যশোর: বেনাপোলে দু’দল মাদক ব্যবসায়ীদের মধ্যে ‘গোলাগুলিতে’ বেনাপোল ভবেরবেড় গ্রামের মৃত শাহাজানের ছেলে লিটন (৩৪) ও অজ্ঞাত (৪০)। নিহত হয়।

আশুলিয়া (ঢাকা): আশুলিয়ায় পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ডাকাত নিহত হয়েছেন। এসময় ঘটনাস্থল থেকে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

টেকনাফ (কক্সবাজার) : কক্সবাজার সমুদ্র সৈকতের কবিতাচত্বর এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নেত্রকোণার শীর্ষ মাদক ব্যবসায়ী ১০ মামলার আসামি মুজিবুর রহমান (৪২) নিহত হয়েছেন।

নড়াইল: নড়াইলে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ সজিব (২৬) নামে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন।

চট্টগ্রাম: চট্টগ্রাম নগরের টাইগারপাসের পলোগ্রাউন্ড এলাকায় র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ইসহাক নামে (৩৫) এক যুবক নিহত হয়েছেন।

চুয়াডাঙ্গায়:  পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ তানজিল হোসেন (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। বন্দুকযুদ্ধের ঘটনায় পুলিশের ৩ সদস্য আহত হয়েছেন।

পুলিশ ও র‌্যাব বলছে প্রতিটি মাদক ও অস্ত্র উদ্ধার করা হয়েছে। নিহতদের সবার বিরুদ্ধেই স্থানীয় থানায় মাদকসহ একাধিক মামলা ছিলো।

রাসেল/