বরগুনায় রিফাত হত্যা মামলায় গ্রেফতার আরিয়ান শ্রাবণ পাঁচদিনের রিমান্ডে

জেলায় শাহনেওয়াজ রিফাত হত্যাকান্ডে জড়িত সন্দেহে সোমবার গ্রেফতার হওয়া আরিয়ান শ্রাবণকে সন্ধ্যায় পাঁচ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বরগুনা সদর থানার পরিদর্শক (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ন কবির জানিয়েছেন, সোমবার বিকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মোহাম্মাদ সিরাজুল ইসলাম গাজীর আদালতে শ্রাবণকে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করলে বিচারক তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। আদালতের নির্দেশনা অনুযায়ী পুলিশ হেফাজতে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে।
বরগুনা সদর থানার পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা হুমায়ন কবির জানান, সোমবার ভোর রাতে আরিয়ান শ্রাবণকে গ্রেফতার করে পুলিশ। এ নিয়ে এ মামলায় ১১ জনকে গ্রেফতার করা হয়েছে। শ্রাবণকে নিয়ে পাঁচ জন পুলিশের রিমান্ডে রয়েছে। এর আগে ২ জুলাই ভোর রাতে মামলার প্রধান আসামি নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়। এখন পর্যন্ত এজাহারভুক্ত তিন জনসহ ছয় জন হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।
গত ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে সন্ত্রাসীরা প্রকাশ্যে রামদা দিয়ে কুপিয়ে গুরুতর আহত করে রিফাত শরীফকে। গুরুতর আহত রিফাতকে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন বিকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।