বর্তমান বাজার উন্নয়ন এবং সএিসই এর লেনদেন নিয়ে সিএসই নবগঠিত বোর্ড এবং সিএসইর ট্রেকদের মধ্যকার মতবিনিময় সভা

আজ চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের নবগঠিত বোর্ড এবং সিএসই এর ঢাকাস্থ ট্রেকদের মধ্যে এক মতবিনিময় সভা সিএসই এর ঢাকাস্থ অফিসে সংগঠিত হয়েছে। এতে সিএসইর সকল ট্রেকদের সম্মানিত প্রতিনিধিদের অমান্ত্রণ জানানো হয়েছিল। সভায় উপস্থিত ছিলেন সিএসই এর চেয়্যারম্যান আসিফ ইব্রাহিম। এছাড়াও সিএসই এর পরিচালকবৃন্দের মধ্যে জনাব লিয়াকত হোসেন চৌধুরী, এফসিএ,এফসিএমএ, ব্যারিষ্টার আনিতা গাজী ইসলাম, জনাব মো. ছায়াদুর রহমান এবং ব্যবস্থাপনা পরিচালক জনাব মামুন-উর-রশিদ উপস্থিত ছিলেন।
উক্ত সভায় কিভাবে শেয়ার বাজারকে আরো গতিশীল করা যায়, বিশেষ করে সিএসই লেনদেনকে উন্নয়নের জন্য প্রয়োজনীয় সময়োপযোগী পদক্ষেপ নেয়া যায় সে বিষয়ে বিশদ আলোচনা করা হয়। আলোচিত বিষয়গুলোর মধ্যে উল্লেখযোগ্য হলো: রেগুলেটরি কাঠামোর মধ্যে থেকে বাজার উন্নয়ন, বাজারে নতুন প্রোডাক্ট এর আনয়ন এবং সিএসই এর প্রোডাক্ট (বিশেষতঃ আইটিএস-ইন্টারনেট ট্রেডিং সার্ভিস ) এর আরো ব্যবহার বৃদ্ধি, সিএসইর ট্রেক হোল্ডারদের শাখা অফিস বৃদ্ধি করা, রিটেইল ট্রেড বৃদ্ধি করা । এছাড়াও অথরাইজড রিপ্রেজেনটেটিভসদের ট্রেনিং এবং চলমান বাজার পরিস্থিতির উন্নয়নের জন্য বিশেষ আলোচনা করা হয়। এতে সিএসই ট্রেডিং টার্মিনাল এবং টার্ন ওভার বৃদ্ধি করা সহ দেশের পুজিঁবাজার তথা সামগ্রিক অর্থনীতির উন্নতির জন্যে কিভাবে আরো পদক্ষেপ নেওয়া যায় সে ব্যাপারেও আলোচনা করা হয়। সিএসই এর চেয়ারম্যান আসিফ ইব্রাহিম বলেন:” প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০৪১ সালের উন্নত বাংলাদেশের ভিশনকে পূর্ণ করার লক্ষ্যে বাংলাদেশ ক্যাপিটাল মার্কেটকে মুখ্য ভূমিকা পালন করতে হবে এবং একই সাথে আমাদেরে সবাইকে সততা এবং স্বচ্ছতার মনোভাব নিয়ে কাজ করে মার্কেট ক্যাপিটালাইজেশন অনুপাতকে বৃদ্ধি করে জিডিপিকে বৃদ্ধি করতে হবে।”
সিএসই এর উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দের মধ্যে মহাব্যবস্থাপক ও সিএসই ঢাকা অফিস ইন-চার্জ জনাব মো. গোলাম ফারুক এবং উপ-মহাব্যবস্থাপক ও হেড অব আইটি সার্ভিসেস জনাব হাসনাইন বারী উপস্থিত ছিলেন।