বর্ষবরণের রাতে শ্লীলতাহানি ভারতে!

ইতিহাসের পুনরাবৃত্তি ঘটে? প্রগতির দিকে এগিয়ে চলার দিক থেকে প্রথম সারির শহর হলেও বর্ষবরণের রাতে নারীদের শ্লীলতাহানির ধারা বজায় রাখল ভারতের বেঙ্গালুরু। ঠিক এক বছর আগে বর্ষবরণের রাতে শহরের একাধিক মহিলার সর্বসমক্ষে শ্লীলতাহানি করে কয়েকজন দুষ্কৃতী। ঘটনাটি ঘটেছিল বেঙ্গালুরুর ব্রিগেড রোড এবং এমজি রোডে।

এক বছর পার করে, একই দিনে প্রায় একই রকম ঘটনা ঘটল এই শহরেই। এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, সেই একই জায়গায় শ্লীলতাহানির ঘটনা ঘটেছে এবারও। বর্ষবরণ হয়ে যাওয়ার পরে এক মহিলাকে শ্লীলতাহানির খবর লোকমুখে ঘুরছে। ঘটনার পরে সেই মহিলাকে অনেকেই কাঁদতে দেখেছেন বলেও জানা গিয়েছে।

কিন্তু বেঙ্গালুরু পুলিশ জানিয়েছে, এরকম কোনও খবর তাদের কাছে নেই। এখনও পর্যন্ত এরকম কোনও অভিযোগও দায়ের হয়নি। এমনকী, সিসিটিভি ফুটেজ চেক করেও এরকম কোনও ঘটনার হদিশ মেলেনি বলে পুলিশ জানিয়েছে।

বর্ষবরণ উৎসবের জন্য ভারতের সিলিকন ভ্যালিতে প্রথম থেকে এই দিন হাই অ্যালার্ট জারি ছিল। মোট ১৫ হাজার পুলিশ মোতায়েন হয়েছিল যাতে গত বছরের মতো ঘটনা আবার না ঘটে। নিরাপত্তার জন্য এমজি রোড, চার্চ স্ট্রিচ, এূং ব্রিগেড রোডে অতিরিক্ত সিসিটিভি ক্যামেরাও লাগানো হয়। এমনকী, ড্রোন ক্যামেরা দিয়েও চলে কড়া নজরদারি।

কিন্তু এক কিছুর পরেও কি আগের বছরের মতো ঘৃণ্য ঘটনা এড়ানো গেল?

সূত্র: এবেলা.ইন

আজকের বাজার: এসএস/ ১ জানুয়ারি ২০১৮