বাংলাদেশ বিমানের ফ্লাইট থেকে সাড়ে ৩ কেজি স্বর্ণ জব্দ

সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে তিন কেজি ওজনের স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইট থেকে সাড়ে তিন কেজি ওজনের স্বর্ণ জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

সিলেট শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক প্রভাত কুমার সিংহ জানান, ২৩ জুলাই রোববার সকালে আবুধাবি থেকে আসা একটি বিমান ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর সেটিতে তল্লাশি চালানো হয়। ওই সময় বিমানের লাগেজ হোল্ডে ওসব স্বর্ণ পাওয়া যায়। তবে এই ঘটনায় কাউকে আটক করতে পারেনি শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

তিনি আরও জানান, সংযুক্ত আরব আমিরাতের আবুধাবি থেকে আসা বাংলাদেশে বিমানের ফ্লাইট বিজি-০১২৮ সিলেট হয়ে ঢাকা যাচ্ছিল। সকাল সাড়ে ৬টায় উড়োজাহাজটি ওসমানী বিমানবন্দরে নামার পর গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দা সদস্য বিমানে তল্লাশি চালিয়ে টেপ মোড়ানো ৩০টি সোনার বিস্কুট উদ্ধার করেন।

সিলেট শুল্ক গোয়েন্দা বিভাগের সহকারী পরিচালক জানান, উদ্ধার স্বর্ণ বিস্কুটগুলোর মোট ওজন সাড়ে তিন কেজি। এর আনুমানিক বাজারমূল্য পৌনে দুই কোটি টাকা।

আজকের বাজার: এলকে/এলকে ২৩ জুলাই ২০১৭