‘বাদামি গায়ের রঙে আমি গর্বিত’

সৌন্দর্য নিয়ে ত্রিপুরার মুখ্যমন্ত্রীর মন্তব্যের কড়া জবাব দিলেন প্রাক্তন বিশ্ব সুন্দরী ডায়না হেডেন। তার সাফ জবাব, আমার বাদামি গায়ের রঙে আমি গর্বিত।

উল্লেখ, আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা গুলিকে ‘প্রহসন’ বলে কটাক্ষ করেছিলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। ১৯৯৭ বিশ্ব সুন্দরীর খেতাব জয়ী ডায়নার সৌন্দর্য নিয়েই কটাক্ষ করেছেন তিনি। বিপ্লব দেব বলেন, ভারতীয় সুন্দরী হবে লক্ষ্মী, সরস্বতীর মত। ডায়না কি বিশ্ব সুন্দরি হওয়ার উপযুক্ত?

এখানেই শেষ নয়, এক্ষেত্রে বচ্চন পরিবারের বধূ টেনে আনেন বিপ্লব দেব।ঐশ্বরিয়া রাই বচ্চনের সঙ্গেও ডায়না হেডেনের তুলনা টানেন। আর তার এই মন্তব্যের পরই বিতর্ক তৈরি হয়।

এবার সেই বিপ্লব দেবের কটাক্ষেরই পাল্টা জবাব দিয়েছেন ডায়না হেডেনও। তিনি বলেন, এটা খুবই লজ্জাজনক যে, আমার বিশ্ব সুন্দরীর মত আন্তর্জাতিক মর্যাদা সম্পন্ন খেতাব জয়ের পরেও সমালোচনা করা হচ্ছে। আমার মত বাদামি চামড়ার এক নারীর বিশ্ব সুন্দরী খেতাব জয় নিয়ে প্রশ্ন তোলা হচ্ছে। এটা খুবই লজ্জার। আমি ভীষণ আহত যে আমার গায়ের রং নিয়ে আমায় লড়াই করতে হচ্ছে।

এদিকে সমালোচনার মুখ পড়ে বিষয়টি নিয়ে ক্ষমা চেয়ে নিয়েছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব। তিনি জানান, আমি আদপে হাতে তৈরি দেশি জিনিস কীভাবে সুন্দর করে তুলতে পারে সেটাই বলতে চেয়েছিলাম। তাতে যদি কেউ আঘাত পেয়ে থাকে তাহলে আমি ক্ষমা চাইছি।

এস/