রোহিঙ্গাদের ত্রাণবাহী ট্রাক খাদে: নিহত ৯

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে রেড ক্রিসেন্টের ত্রাণবাহী একটি ট্রাক খাদে পড়ে নিহতের সংখ্যা বেড়ে নয়জন হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। এ ঘটনায় গুরুতর আহত অন্যদের অবস্থা আশঙ্কাজনক।

২১ সেপ্টেম্বর বৃহষ্পতিবার সকালে ছাখদালা সীমান্তের বড় শনখোলা এলাকায় ত্রাণ নিয়ে যাওয়ার সময় বিজিবি ক্যাম্প এলাকায় রেড ক্রিসেন্টের ত্রাণবাহী ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই ছয়জন এবং হাসপাতালে নেয়ার পর আরও তিনজনের মৃত্যু হয়। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি। তবে নিহতদের সবাই শ্রমিক বলে জানা গেছে।

বান্দরবানের জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্ঘটনাস্থলে নিহত ব্যক্তিদের লাশ এখনো রয়েছে। তারা বিষয়টি তদন্ত করে দেখছেন।

রেড ক্রিসেন্টের জেলা সেক্রেটারি এ কে এন জাহাঙ্গীর গণামধ্যমকে জানান, ট্রাকটি ছাখদালা সীমান্তের বড় শনখোলায় রোহিঙ্গাদের অস্থায়ী আশ্রয়শিবিরে বিতরণের জন্য ত্রাণ নিয়ে যাচ্ছিল। ছাখদালা সীমান্ত চৌকির কাছে পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারালে ট্রাকটি রাস্তা থেকে উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ট্রাকের নিচে চাপা পড়ে ঘটনাস্থলেই ছয়জন নিহত হয় এবং হাসপাতালে নেয়ার পর আরও তিনজন মারা যায়। আহত অন্যদের স্থানীয়রা উদ্ধার করে নাইক্ষ্যংছড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেছে। তাদের অবস্থাও আশঙ্কাজনক বলে জানান তিনি।

আজকের বাজার : এলকে/এলকে ২১ সেপ্টেম্বর ২০১৭