বাসচাপায় ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন কর্মীর মৃত্যুর ঘটনায় মামলা

রাজধানীর যাত্রাবাড়ী মেয়র হানিফ উড়াল সেতুর ওপর শ্রাবণ সুপার ও মঞ্জিল নামের দুটি বাসের রেষারেষিতে প্রাণ হারানো ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের জ্যেষ্ঠ নির্বাহী নাজিম উদ্দিনের (৪১) মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১৮ মে) সন্ধ্যার দিকে নাজিম উদ্দিনের ভায়রা আবদুল আলিম যাত্রাবাড়ী থানায় মামলাটি করেন।

গতকাল সকালে হানিফ ফ্লাইওভারে ওই দুই বাসের রেষারেষিতে প্রাণ হারান ঢাকা ট্রিবিউনের বিজ্ঞাপন বিভাগের এ কর্মকর্তা।

ঘটনার প্রত্যক্ষদর্শী রাসেল মাহমুদ ও নাইম ইসলাম জানান, সকাল সাড়ে ৯টার দিকে যাত্রাবাড়ীতে মেয়র হানিফ ফ্লাইওভার দিয়ে মোটরসাইকেলে করে নাজিম যাচ্ছিলেন গুলিস্তানের দিকে। ফ্লাইওভারে উঠতেই তিনি পড়ে গেলেন দুটি বাসের প্রতিযোগিতার মাঝে।

মঞ্জিল ও শ্রাবণ সুপার পরিবহনের দুটি বাস মরিয়া হয়ে প্রতিযোগিতা করছিল কে কার আগে যাবে। গতি নিয়ন্ত্রণ করতে না পেরে শ্রাবণ সুপার পরিবহনের বাসটি নাজিমের মোটরসাইকেলটিকে পেছন থেকে ধাক্কা দেয়। তিনি ছিটকে ফ্লাইওভারের সড়কে পড়ে গেলে বাসটি তার ওপর দিয়ে চালিয়ে যায়।

দুই প্রত্যক্ষদর্শীর ভাষ্য, নাজিমকে তারা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে আসেন। ১০টা ১০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় শ্রাবণ সুপার পরিবহনের চালক ওয়াহিদুল এবং মঞ্জিল পরিবহনের চালকের সহকারী কামালকে আটক করা হয়েছে। তবে এখনও মঞ্জিল পরিবহনের চালককে ধরতে পারেনি পুলিশ। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে বলেও জানায় পুলিশ।

আজকের বাজার/ এমএইচ