বাস-ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু ১২ জুন

আসন্ন ঈদ উপলক্ষে বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি আগামী ১২ জুন শুরু হবে। প্রথম দিনে ২১ জুনে ভ্রমণের জন্য ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি করা হবে। ক্রমান্বয়ে ২৫ জুন পর্যন্ত ভ্রমণের জন্য অগ্রিম টিকেট বিক্রি করবে বাংলাদেশ রেলওয়ে।

বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (এমডি) মো. আমজাদ হোসেন এসব তথ্য জানান। তিনি বলেন, ১২ জুন থেকে ঈদে যাত্রার জন্য ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু হবে। প্রথম দিন ২১ জুনে যাত্রার টিকেট বিক্রি হবে। এছাড়া আগামী ১৩ জুন ২২ তারিখের, ১৪ জুন ২৩ তারিখের, ১৫ জুন ২৪ তারিখের এবং ১৬ জুন ২৫ তারিখের ট্রেন টিকেট বিক্রি হবে।

ঈদ উপলক্ষে দেশের বিভিন্ন রুটে বিশেষ ট্রেন চলাচল করবে বলেও জানান মো. আমজাদ হোসেন। ট্রেনের অগ্রিম টিকেট বিক্রির সময় নির্ধারণের জন্য আগামীকাল বৃহস্পতিবার সভা ডাকা হয়েছে বলে জানিয়েছেন রেলমন্ত্রী মুজিবুল হক। তবে রেলওয়ের কর্মকর্তারা জানান, ওই সভায় ১২ জুন টিকিট বিক্রির বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হবে।

অন্যদিকে বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি ফারুক তালুকদার জানান, এবার আগামী ১২ জুন থেকেই বাস কাউন্টারগুলোতে ঈদের অগ্রিম টিকেট বিক্রি করা হবে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে বাসের টিকেট বিক্রি হবে।

বাস মালিক সমিতি ও ট্রেন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানা গেছে, ২৭ জুন ঈদুল ফিতরের সম্ভাব্য দিন ধরে ২২ ও ২৩ জুন বাড়ি ফেরার জন্য সবচেয়ে ভালো সময় বলে মনে করা হচ্ছে। তাই ২২ জুন বৃহস্পতিবার এবং ২৩ জুন শুক্রবারের টিকেটের চাহিদা সবচেয়ে বেশি। এক্ষেত্রে ২৪ থেকে ২৬ জুনে যাত্রার টিকেটের চাহিদা তুলনামূলক কম থাকবে।

আজকের বাজার : এলকে /এলকে ৭ জুন ২০১৭