বাড়তে পারে বৃষ্টি, কমতে পারে তাপমাত্রা

খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও রাজশাহী বিভাগের অনেক জায়গায়, সিলেট ও ঢাকা বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। কোথাও মাঝারি ধরনের ভারি বর্ষণের পাশাপাশি বেলা বাড়ার সঙ্গে দেশের সর্বত্রই বৃষ্টির পরিমাণ বাড়তে পারে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

সারাদেশের দিন এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

ঢাকা ও ঢাকার আশেপাশের অঞ্চলের আবহাওয়ার পূর্ভাবাসে বলা হয়েছে, আকাশ আংশিক মেঘলা থেকে মেঘলা থাকতে পারে। সেই সঙ্গে বৃষ্টি/বজ্র বৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা হাওয়া বয়ে যেতে পারে। অস্থায়ীভাবে ৩০-৪০ কি. মি. বাতাসসহ দক্ষিণ-পূর্ব/পূর্ব দিক থেকে ৮-১৫ কি.মি. বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা ১-২ সেলসিয়াস পর্যন্ত হ্রাস পেতে পারে ।

খুলনা, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা এবং চট্টগ্রাম অঞ্চলসমূহের উপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৬০-৮০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্র বৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত (পুনঃ) ২ নম্বর নৌ হুঁশিয়ারী সংকেত দেখাতে বলা হয়েছে।

এছাড়া দেশের অন্যত্র দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কি.মি. বেগে বৃষ্টি/বজ্র বৃষ্টিসহ অস্থায়ীভাবে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর (পুনঃ) ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

দেশের সমুদ্র বন্দর সমূহকে খুব দ্রুতই সংকেত দেখানো হবে বলে আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে।

আজকের বাজার:এলকে/এলকে ১৯ অক্টোবর ২০১৭