বিএনপিকে ছাড়াই নির্বাচন করার ষড়যন্ত্রে লিপ্ত সরকার : আমীর খসরু

বিএনপি যাতে আগামী নির্বাচনে অংশ নিতে না পারে, সরকার সেই প্রস্তুতিই নিচ্ছে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী।

রোববার জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আওয়ামীলীগ নেতৃত্বাধীন মহাজোট সরকার এতটাই জনবিচ্ছিন্ন হয়ে গেছে যে, তাদের কথা জনগণ বিশ্বাস করে না। সেটাও তাঁরা বুঝতে পারেন না। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে মিথ্যা, সাজানো মামলায় সাজা দিয়ে কারাগারে রেখে আগামী নির্বাচনের পথ সংকুচিত করছে সরকার।’

আমীর খসরু বলেন, ‘এ সরকারের আমলে যে দেশের জনসাধারনের ভোটাধিকার, মানবিক, নাগরিক ও মৌলিক অধিকার লঙ্ঘিত হচ্ছে, তা সমস্ত বিশ্ব দেখছে। বিশ্বের বিভিন্ন দেশের প্রতিনিধিদল এসে বলে যাচ্ছে, তারা সব দলের অংশগ্রহণে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন চায়। তাঁরাও বলছেন, বিরোধী দলকে সভা-সমাবেশ করার সুযোগ দিতে হবে। এতেই প্রমাণ হয়, দেশে গণতন্ত্র নাই, স্বৈরতন্ত্রের মতো একদলীয় শাসন চলছে।’

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য আরো বলেন, ‘খালেদা জিয়াকে জেলে নেওয়া বিচারিক রায় নয়, এটা সরকারের রায়। খালেদা জিয়া দুর্নীতি করেছে, এটা জনগণ বিশ্বাস করে না। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের উপদেষ্টা নাছির উদ্দিন হাজারী। এতে বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ সব রাজনৈতিক বন্দির মুক্তির দাবিতে এই প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

আরএম/