‘বিএনপির চক্রান্তমূলক হামলার শিকার অধ্যাপক জাফর ইকবাল’

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অধ্যাপক মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলা একটি ‘চক্রান্ত’। রাজনীতি থেকে ছিটকে পড়ার ভয়ে বিএনপি ও তার অংগসংগঠনগুলো এ কাজ করেছে। কারণ জঙ্গিদের নিয়ে চক্রান্তকারীদের পৃষ্ঠপোষকতা দিচ্ছে বিএনপি। কে ঘটনা ঘটিয়েছে, কারা কারা হামলাকারীকে দিয়ে ঘটনা ঘটিয়েছে, বিষয়টি ইতিমধ্যে পরিষ্কার হয়েছে।

রোববার (৪ মার্চ) সকালে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকে ৭ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানের জনসভা উপলক্ষে গুলিস্তানে লিফলেট বিতরণের আগে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

প্রসঙ্গত, শনিবার বিকেলে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে অনুষ্ঠান চলার সময় ড. জাফর ইকবাল হামলার শিকার হন। পেছনে থাকা ফয়জুর রহমান ওরফে ফয়জুল নামের এক যুবক তাকে ধারালো অস্ত্র দিয়ে আঘাত করেন।

ওবায়দুল কাদের বলেন, ‘এটি  চক্রান্তমূলক হামলা। হামলা যারা করেছে তাদেরকে বিএনপি পৃষ্ঠপোষকতা দিচ্ছে।  কিন্তু তারা পার পাবেনা। এর নেপথ্যে যারা আছে, তাদেরও খুঁজে বের করা হচ্ছে। হামলাকারীকে জিজ্ঞাসাবাদের পর নেপথ্যের কালপ্রিটদেরও বের করা হবে। এ ব্যাপারে সরকার কোনো ছাড় দেবে না।’

এ ঘটনায় সরকারের অবস্থান সম্পর্কে তিনি বলেন, সরকার নীরব দর্শকের ভূমিকা পালন করেনি, করবেওনা। সরকার নিষ্ক্রিয় নেই, যথাযথভাবে দায়িত্ব পালন করছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।