বিএনপির ৭ দফা দাবি মানার কোন সুযোগ নেই: কাদের

নির্বাচন সামনে রেখে গতকালের সমাবেশে বিএনপি যে ৭ দফা দাবি উত্থাপন করেছে সেগুলোকে ‘অবাস্তব’ ও ‘অযৌক্তিক’ আখ্যা দিয়ে তা মানার কোন সুযোগ নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

একাদশ নির্বাচন উপলক্ষে আজ সোমবার রাজধানীর গুলশানে আওয়ামী লীগের গণসংযোগ কর্মসূচিতে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপির ৭ দফা দাবি অযৌক্তিক-অবাস্তব এবং কোনো কোনোটি সংবিধানবিরোধী। কাজেই এসব অবাস্তব প্রস্তাব এ সময়ে এসে মানার সুযোগ নেই।

তিনি বলেন, আর মাত্র এক মাস পরেই তফসিল ঘোষণা করা হবে। তাই এ সময়ে বিএনপির দাবি মেনে নেওয়ার কোনো সুযোগই নেই।

ওবায়দুল কাদের দলের নেতাকর্মীদের গণসংযোগ চালিয়ে যাওয়ার আহবান জানান। নির্বাচনের জন্য সর্বাত্মক প্রস্তুতি নেওয়ার তাগিদ দেন তিনি।

গণসংযোগে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি, ছাত্রলীগের সাবেক সভাপতি সাইফুর রহমানসহ মহানগর আওয়ামী লীগ নেতারা।

প্রসঙ্গত, গতকাল সোমবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশ থেকে আগামী নির্বাচন সামনে রেখে সাত দফা দাবি উত্থাপন করের দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এসব দাবির মধ্যে রয়েছে—বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি এবং তাঁর বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার, জাতীয় সংসদ বাতিল করা, সরকারের পদত্যাগ ও সব রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা সাপেক্ষে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার প্রতিষ্ঠা করা, যোগ্য ব্যক্তিদের সমন্বয়ে নির্বাচন কমিশন পূর্ণ গঠন করা ইত্যাদি।

আজকের বাজার/এমএইচ