বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে: ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে। এ জন্যই তারা ইভিএম-এ নির্বাচন নিয়ে নানা সমালোচনা করছে।

তিনি বলেন, ‘সারা পৃথিবী এগিয়ে যাচ্ছে ডিজিটাল পদ্ধতিতে। বাংলাদেশও এগিয়ে যাচ্ছে। অথচ ডিজিটাল পদ্ধতি বিএনপি পছন্দ করে না। তারা কতটা সেকেলে মানসিকতার, কতটা পেছানো আছে সেটা ভাবতে হবে। তারা ক্ষমতায় এলে দেশ কখনো এগিয়ে যাবে না। বিএনপি আধুনিকতা থেকে পিছিয়ে যাচ্ছে।’

ওবায়দুল কাদের বুধবার রাজধানীর উত্তরায় দিয়াবাড়ীতে মেট্রোরেল লাইনে রেল-ট্র্যাক স্থাপন কাজের আনুষ্ঠানিক উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

‘ইভিএমে ভোট সুষ্ঠু হবে না’ বিএনপি’র এমন অভিযোগের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরো বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষ ভাবে কাজ করছেন। ডিজিটাল পদ্ধতি যারা পছন্দ করে না তারা কতটা আউটডেটেড (সেকেলে) মন মানসিকতার, কতটা পেছানো আছে সেটা ভাবতে হবে এবং তারা ক্ষমতায় এলে দেশ কখনো এগিয়ে যাবে না।
ইভিএম নাকি ডিজিটাল ভোট চুরির মেশিন বিএনপি নেতাদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, এটা লেটেস্ট টেকনোলজি। ইভিএমে যদি ভোট হয় তাহলে সেটি ত্রুটিমুক্ত নির্বাচন হবে। এই পদ্ধতিতে সহজেই ভোট গণনা করা যায়। এটি অ্যাকসেপটেড একটি সিস্টেম কাজেই এ নিয়ে বিতর্কের কোনো অবকাশ নেই।

আজকের বাজার/লুৎফর রহমান