‘বিএনপি-জামাতি তরুণদের চাকরি দিতে পারবো না’

নৌ-পরিবহন মন্ত্রী শাহজাহান খান ব‌লে‌ছেন, বিএনপি-জামাত মতাদর্শের তরুণদের এদেশে কোনো চাকরি হবে না। আমরা কোনো রাজাকারের বাচ্চার দায়িত্ব নিতে পারবো না, চাকরি দিতে পারবো না। আজ রোববার দুপুরে ঢাকা রিপোর্টাস ইউনিটিতে (ডিআরইউ) মুক্তিযোদ্ধা সংসদ আয়োজিত আলোচনা সভায় এসব কথা বলেন।

নৌ-পরিবহন মন্ত্রী ব‌লেন, কোটার মাধ্যমে মুক্তিযোদ্ধা সন্তান প্রতিবন্ধী ও জেলাভিত্তিক কোটায় যেভাবে চাকরি দেওয়া হতো সেখানে মেধাবীদের বেছে বেছে চাকরি সুযোগ দেওয়া হতো। কোটা সুবিধা দিয়ে মেধাহীনদের চাকরিতে সুযোগ করে দেওয়া হতো না।

তিনি বলেন, যারা কোটা আন্দোলনের নামে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসির বাসায় ভাংচুর করে দেশে অস্থিরতা করেছে তাদের অন্য মতলব ছিল। তারা বিএনপি জামায়াতের মতাদর্শের লোক। সরকার পতন করা ছিল তাদের মূল উদ্দেশ্য। এ জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা একেবারে কোটা সুবিধা বাতিল করে দিয়েছেন।

সাধারণ ছাত্র সংরক্ষণ অধিকার আন্দোলনের নেতা রাশেদ খানের একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে অংশগ্রহণ করে কথা বলা প্রসঙ্গে শাহজাহান খান বলেন, তারা কি করতে চায়? কাদের ইঙ্গিতে কোটা সংস্কার আন্দোলন করতে মাঠে নেমেছে তা পরিষ্কার হয়েছে। তা আপনারা দেখেছেন দেশবাসী দেখেছে।

শাহজাহান খান বলেন, বাংলাদেশে রাজাকারদের কোনো প্রকার স্কুল, কলেজ, হাসপাতাল, ব্যাংক, বীমা কিছুই করতে দেওয়া হবে না। যা আছে সরকার তাদের যত প্রতিষ্ঠান তা নিজের নিয়ন্ত্রণে নিবে। কারণ এসব প্রতিষ্ঠানে আয়ের টাকা দেশে জঙ্গিবাদের পিছনে খরচ করা হয়। আমরা মুক্তিযোদ্ধ করে দেশ স্বাধীন করেছি, আমরা আওয়ামী লীগ জানি কি করতে হবে। দেশবাসীর কি লাগবে। আমরা এখনও শেষ হয়ে যাইনি। দেশবাসী শেখ হাসিনার উপর আস্থা রাখুন তিনি নিরাশ করবেন না।

বিএনপির সমালোচনা করে নৌমন্ত্রী বলেন, নিজেদের মুরদ নাই অন্যের ঘাড়ে ভর করে আন্দোলন করে তারা সরকার পতন করতে চায়।

এস/