বিএসএফ’র রাবার বুলেটে স্কুল ছাত্র আহত

গবাদী পরশু ঘাস সংগ্রহ করতে গিয়ে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) ছোঁড়া রাবার বুলেটের আঘাতে রাসেল মিয়া (১৪) নামে এক বাংলাদেশি স্কুল ছাত্র গুরুতর আহত হয়েছে।

সোমবার (৩০ এপ্রিল) উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের গোড়কমণ্ডল সীমান্তে বিকাল পৌনে ৪টার দিকে এ ঘটনা ঘটে। বিজিবি ১৫ ব্যাটালিয়নের পরিচালক লে. কর্নেল গোলাম মোর্শেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত রাসেল মিয়াকে প্রথমে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রাসেল উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের সীমান্তবর্তী নোয়াখালিটারী গ্রামের আব্দুল হানিফ মিয়ার ছেলে। সে বালারহাট আদর্শ স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্র। এ ঘটনায় ওই সীমান্তে বিজিবি’র টহল জোরদার করা হয়েছে।

সীমান্তবাসী ও বিজিবি সূত্রে জানা গেছে, ওই সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলার নং ৯৩০ এর সাব পিলার ৮ এর পাশে বাংলাদেশ সীমান্তের ২০ মিটার ভিতরে গবাদী পশুর ঘাস সংগ্রহ করতে যায় রাসেল মিয়া, শাকিল, ফরহাদ ও আলিমুদ্দিন নামে কয়েকজন কিশোর। এক পর্যায়ে ভারতীয় ৩৮ বিএসএফ ব্যাটালিয়নের নারায়ণগঞ্জ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে এক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এতে অন্যরা অক্ষত থাকলেও স্কুল ছাত্র রাসেল মিয়ার মুখে রাবার বুলেট লাগে। এতে রাসেলের মুখ থেকে প্রচুর রক্তক্ষরণ হয়।

আজকের বাজার/ এমএইচ